করোনা আতঙ্কে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখতে থাইংখালীতে স্থান পরিবর্তন কাচা বাজারের

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৪ PM, ২৩ এপ্রিল ২০২০

মারজান চৌধুরী :
দেশজুড়ে চলছে করোনা আতঙ্ক। আর এই করোনা ভাইরাস এড়িয়ে চলার জন্য যেটা বারবার করে বলা হচ্ছে যে জনসমাগম এড়িয়ে চলতে। ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখতে। সেই কারণে ভিড়ের মধ্যে করোনা ভাইরাস সংক্রমন ছড়ানোর কথা মাথায় রেখে উখিয়া থাইংখালী বাজারের সবজি বাজারগুলির স্থান পরিবর্তন করা হয়েছে।

গত ২১ শে এপ্রিল থাইংখালী বাজার কমিটির অস্থায়ী কার্যালয়ে সকাল ১০ টায় সভাপতি এম দানু মিয়া চৌধুরীর সভাপতিত্বে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয় সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আপাতত মঙ্গলবার বিকেল থেকেই বাজারের পশ্চিমে তাজনিমার খোলা রোড সংলগ্ন প্রায় ৫০০ গজের বিতরে পুরাতন মসজিদ বিটার খোলা মাঠে কাচা বাজার গুলিকে নিকটবর্তী মাঠে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত হয়েছে।

তবে এক দোকানের থেকে আর এক দোকানের দূরত্ব রাখা হবে ২০ ফুট। মোতায়েন থাকবে সিভিক ভলান্টিয়ারও। উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজার পরিদর্শন করবেন বলে জানান বাজার কমিটি এক সদস্য, ভিড় এড়াতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।
সরে জমিনে দেখা যায় তাজনিমার খোলা রোডে থাইংখালী বাজার থেকে প্রায় ৫০০ ফোট দুরত্বে পুরাতন মসজিদ বিঠার মাঠে ২০ টি মাছ, তরকারির দোখান দেখা যায় এবং দূরত্ব বাজায় রেখে শাক,সবজি,মাছ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য পুণ্য বাজার করতে দেখা যায় এলাকার মানুষকে।
স্থানীয় মানবাধিকার কর্মী মাহফুজুর রহমান বলেন, “থাইংখালী কাচা-বাজার সরিয়ে নিয়ে যাওয়ার জন্য এটি এলাকার মানুষের সুসংবাদ। কাচা-বাজারের দোকানগুলি সরলেও মূল বাজারের মধ্যে স্থায়ী দোকানগুলি নির্দিষ্ট স্থানেই থাকছে।

আপনার মতামত লিখুন :