• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

বদরখালীতে জায়গা বিরোধ নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা, নারী পুরুষসহ আহত-৪

নিউজ রুম / ৯ ভিউ টাইম
আপডেট : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

ইয়াছিন আরাফাত:

বদরখালীতে বসত ভিটার সীমানা দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারী-পুরুষসহ অন্তত ৪ জন আহত হয়েছে। আহতদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৩ জনের অবস্থা ২৬ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত আশঙ্কাজনক বলে জানাগেছে। (১৮ এপ্রিল ) শনিবার রাত সাড়ে ৯ টার দিকে কক্সবাজার উপকূলীয় বদরখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড নয়া পাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপকূলীয় বদরখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড নয়া পাড়া এলাকার মৃত ছিদ্দিক আহমদের পুত্র নুরুল আলম গংদের মারধরের শিকার একই এলাকার গরীব অসহায় আজরফ আলী ছেলে আমির হোছাইন গংদের মধ্যে বসত ভিটার সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বসতভিটার সীমা নুর আলম গংরা দখল নিতে চাইলে আমির হোছাইন গংরা এতে বাধা প্রদান করে নিষেধ করলে এতেই দু’পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি জের ধরে একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় নুর আলম গংদের সশস্ত্র সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আমির হোছাইন গংদের বয়োবৃদ্ধ নারী-পুরুষসহ অন্তত ৪ ব্যক্তি গুরুতর আহত হয়। স্থানীরা এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। আহতরা হলেন, বদরখালী ২নং ওয়ার্ড নয়া পাড়া গ্রামের আমির হোছাইনের স্ত্রী ছেনোয়ারা (৩৫), আজরফ আলীর ছেলে আমির হোছাইন (৪০), তার সহোদর মঈনুদ্দিন (৩০), মোক্তার হোসেনের স্ত্রী তছলিমা আক্তার (৩০)।

এদিকে ঘটনার সংবাদ পেয়ে বদরখালী পুলিশ ফাঁড়ির বদলিকৃত ইনচার্জ এস আই জাকের হোছাইন ঘটনাস্থল পরিদর্শন করে হামলার ঘটনা ঘটেনি বলে থানায় মিথ্যা প্রতিবেদন দিয়েছেন বলে জানিয়েছেন আহতরা। ফলে মামলার এজাহার জমা দিতে বাদি পক্ষের লোকজন হিমছিম খাচ্ছে বলে জানান।

আহত আমির হোছাইন গং জানান, বদরখালী সমিতি সৃষ্টিলগ্ন থেকে পৈত্রিকভাবে তারা বসতভিটায় বসবাস করে আসছে। তার বসতভিটা দখলে নিতে এ হামলার একটি অংশ।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান জানান, বিষয়টি নিয়ে এখনোও কেউ লিখিত অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ