• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

ঈদগড় এ.এম.বি. উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র সংসদের ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান

নিউজ রুম / ২৩৪ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৯ জুন, ২০১৯

মাসেদুল হক আরমান: কক্সবাজার রামু উপজেলার ঈদগড়ের একমাত্র সর্ব্বোচ বিদ্যাপীঠ ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ঈদ পূণর্মিলনী’১৯ সম্পন্ন। রবিবার (৯ জুন) বিদ্যালয়ের হল রুমে সকাল ১০ টায় শুরু হওয়া অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করেন অত্র সংসদের ছাত্র মুবিনুল হক। সংসদের সভাপতি নুরুল আবছারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে যৌথ সঞ্চালনায় ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদুল ইসলাম, এডভোকেট সাদ্দাম হোসেন ও সংসদের সদস্য, সংবাদকর্মী ইব্রাহিম খলিল।

প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার সদর-রামু ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।

বিশেষ অতিথি ছিলেন, ঈদগড় ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ফিরোজ আহমেদ ভূট্টো,
কক্সবাজার সরকারী কলেজের
রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক
আবুল মনসুর, ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিলাল সিকদার।

বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারী কলেজের
রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক
আবুল মনসুর, ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মতিলাল সিকদার,
রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক,ঈদগড় ইউনিয়ন আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ আইয়ুব তাহের, বদরমোকাম জামেয়া ফেরদৌসীয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা এম নুরুল আলম ফেরদৌসী।

স্বাগত বক্তব্য রাখেন, এডভোকেট সাদ্দাম হোসেন। এতে আরো বক্তব্য রাখেন, উক্ত সংসদের সাধারণ সম্পাদক
শাহ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, নুরুল আজিম শিফাত সহ অনেকে।

এছাড়া অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,
সাংসদ সাইমুম সরওয়ার কমলের ব্যক্তিগত সহকারী আবু বক্কর ছিদ্দিক,
বঙ্গবন্ধু ছাত্র পরিষদের রামু উপজেলা সভাপতি একরামুল হাসান ইয়াসিন, ঈদগড় প্রাক্তন ছাত্র সংসদের উপদেষ্টা নুরুল হুদা,
প্রতিষ্ঠাতা সভাপতি কাউসার আলম তুহিন,
রামু থানার এ এস আই মোর্শেদ আলন,
ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ওমর ফারুক, সহকারী শিক্ষক তোফায়েল আহমদ, ঈদগড় যুবলীগ সভাপতি মনিরুল ইসলাম মনির, সাধারণ সম্পাদক ইউপি সদস্য,আলমগীর হোসাইন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ছাত্রদেরই আগামীর বাংলাদেশ গড়ার দায়িত্ব নিতে হবে। বর্তমানে আমরা যারা নিজেদেরকে জ্ঞানীই মনে করি, প্রকৃত অর্থে আমরা অনেক জ্ঞান থেকে পিছিয়ে আছি। তিনি আরো বলেন, বিভিন্ন দিক শিক্ষা অর্জন করতে হলে আমাদেরকে বিভিন্ন ক্ষেত্রে বিভিন্নমুখি শিক্ষা অর্জন করতে হবে। আর এতেই দেশ জাতি উপকৃত হবে। আজ বহি বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। যার প্রমাণ বাংলাদেশ আমাদের পাশ্ববর্তী রাষ্ট্র ভারত, পাকিস্তানকেও বিভিন্ন দিক দিয়ে ছেড়ে গেছে। অপরদিকে তিনি ঈদগড় কে, উন্নতি করার লক্ষ্যে বিভিন্ন উন্নয়নমূলক আলোচনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে
ঈদগড় ইউপি চেয়ারম্যান ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফিরোজ আহমেদ ভূট্টো বলেন, সকল ভেদাভেদ ভুলে গিয়ে, সুন্দর ঈদগড় বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, ক্ষুদ্র স্বার্থ ত্যাগ করে, বৃহৎ স্বার্থে সমাজের সকল মানুষকে এক কাতারে এসে কাজ করতে হবে। আর এতে সমাজের উন্নতি হবে। আমি চাই একটি সুন্দর ঈদগড়, যাতে সকলের সহযোগিতা একান্ত দরকার।


আরো বিভন্ন বিভাগের নিউজ