কক্সবাজারে চিকিৎসকসহ দুইজনের করোনা শনাক্ত

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১২ PM, ০১ মে ২০২০

ইমাম খাইর, কক্সবাজার
কক্সবাজারে আরো ১ চিকিৎসকসহ দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

সেখানে একজন কক্সবাজার সদরের খুরুশকুল কুলিয়াপাড়ার বাসিন্দা। তিনি ২১ বছর বয়সী যুবক। অপরজন টেকনাফের। তিনি একটি দাতা সংস্থার চিকিৎসক বলে জানা গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে শুক্রবার (১ মে) তাদের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদিন মোট ৭৮ জনের স্যাম্পল টেস্ট করা হয়। সেখানে ৭৬ জনের রিপোর্ট নেগেটিভ হয়েছে।

এ নিয়ে কক্সবাজারের করোনা আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়ালো ৩৯ জনে।

খবর নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডাঃ মোহাম্মদ শাহজাহান নাজির।

কক্সবাজার জেলার করোনা রোগীর মধ্যে- মহেশখালী ১০ জন, টেকনাফ ৫ জন, উখিয়া ৬ জন, চকরিয়া ৭ জন, সদর ৮ জন, রামু ১ জন এবং পেকুয়া ২ জন।

প্রসঙ্গত, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবটি ঢাকাস্থ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) করোনাভাইরাস পরীক্ষার জন্য নির্ধারণ করেছে। গত ১ এপ্রিল এই ল্যাবটি চালু করা হয়। যেখানে দৈনিক ৯৬ টি নমুনা টেস্ট করা সম্ভব। উপজেলা ফ্লু সেন্টার থেকে পাঠানো স্যাম্পেলগুলো পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট প্রকাশ করা হয়। তবে, এখানে স্বেচ্ছায় করোনা পরীক্ষার সুযোগ নাই।

শুক্রবার পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩২৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। পজেটিভ রিপোর্ট এসেছে ৪৫ জনের। সেখানে একজন চকরিয়া উপজেলার খুটাখালীর। আরেকজন নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকার। তারা দুইজন এখন সুস্থ। আরেকজন বৃহস্পতিবার মারা গেছেন। তার বাড়ি রামুর কাউয়ারখোপ ৪ নং ওয়ার্ডে।

কক্সবাজার মেডিকেলে পরীক্ষা পজেটিভ হলেও অন্যজেলারগুলো বাদে কক্সবাজার জেলার করোনা রোগির সংখ্যা ৩৯ জন।

আপনার মতামত লিখুন :