চকরিয়ায় আরো ৩ করোনা রোগী সনাক্ত, মোট ২০জন, বাড়ি লগডাউন | সি কক্স নিউজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৫ AM, ০৮ মে ২০২০
ফাইল ছবি

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় নতুন করে আরো ৩ করোনা রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা সংক্রমণ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ২০ জনের মধ্যে দাড়িয়েছে। এতে প্রথম করোনা ভাইরাস কোভিড -১৯ আক্রান্ত রোগী বর্তমানে সুস্থ হয়ে বাড়িতে রয়েছেন।

বৃহস্পতিবার (৭মে) বিকেলে আক্রান্ত নতুন তিন রোগীর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ বলেন, বুধবার উপজেলার বিভিন্ন এলাকার কয়েকজনের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। আজ বৃহস্পতিবার প্রকাশিত রিপোর্টের মধ্যে চকরিয়া উপজেলার নতুন তিনজন ব্যক্তির করোনা ভাইরাস সংক্রমণ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে পজিটিভ রিপোর্ট আসে।

জানাগেছে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে করা বৃহস্পতিবার (৭মে) প্রকাশিত ১৩০ জনের ল্যাব টেস্টে ২০ জনের করোনা ভাইরাস সংক্রমণ রোগে পজিটিভ হয়। তৎমধ্যে চকরিয়ায়-৩ জন, পেকুয়া- ৯জন, কক্সবাজার সদর-৫ জন, রামু-১জন, মহেশখালী-১জন ও লোহাগাড়া-১জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাপ্ত তথ্যমতে, চকরিয়া উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ল্যাব পরীক্ষায় পজিটিভ সনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, চকরিয়া পৌরসভা ৯নম্বর ওর্য়াডের নিরোধ বরণ শীলের ছেলে সুজন কুমার সুশীল (৩৫)। সে বর্তমানে ডেল্টা ফার্মাসিউটিক্যাল কোম্পানীর চকরিয়ায় ফিল্ড ম্যানেজার হিসেবে কর্মরত। পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬নম্বর ওর্য়াড়ের দরবেশ কাটা এলাকার আয়েশা খাতুন (৫৫), ও চকরিয়া পৌরসভার ফুলতলা এলাকার মৃত মোক্তার আহমদের ছেলে মো.মবিনুল হক (৩২)।

কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি মুবিন চকরিয়া জোনে জুলফার বাংলাদেশ নামের একটি কোম্পানিতে এমআর হিসেবে চাকরি করেন। মুবিনুল হক ও তার ফ্যামিলিতে আগে আক্রান্ত চারজন সহ মোট পাঁচজন তারা বর্তমানে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে নতুন উদ্বোধনকৃত করোনা ইউনিটে চিকিৎসা নিচ্ছেন বলে জানা যায়। আক্রান্ত ব্যক্তির মধ্যে মুবিনুল হক ছাড়া অপর দুই ব্যক্তি কেউ ইতোপুর্বে কোথাও গিয়েছিল কিনা তা এখনো নিশ্চিত করতে পারেনি হাসপাতাল ও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, চকরিয়ায় নতুন করে তিনজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। তৎমধ্যে ফুলতলায় একজনের বাড়ি ইতিপূর্বে লগডাউন করা আছে। অপর আক্রান্ত দুই জনের বাড়িও লগডাউন করার ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, হাসপাতালের টিএইচও সাথে বসে লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

করোনায় আক্রান্ত বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আক্রান্ত নতুন তিন রোগীর ব্যাপারে খোঁজ নিয়ে তাদের বাসা বাড়ি চিহ্নিত করা হয়েছে। তৎমধ্যে পৌরসভার ফুলতলার আক্রান্ত মুমিনুল হকের বাড়ি পূর্বেই থেকে লগডাউন করা। অপর দুই ব্যক্তির বাসা-বাড়িও লগডাউন করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও তাদের সংস্পর্শে থাকা ব্যক্তিদের খোঁজ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হবে বলেও তিনি জানান।

আপনার মতামত লিখুন :