জেলার করোনার হটস্পট চকরিয়া, উপজেলা চেয়ারম্যান সাঈদীসহ ৪ করোনা রোগী সনাক্ত; মোট ২৪ | সি কক্স নিউজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৬ PM, ০৯ মে ২০২০

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগী। জেলায় করোনার হটস্পট হিসেবে বর্তমানে এ উপজেলাটি শীর্ষে। নতুন করে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীসহ আরো ৩ করোনা রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা সংক্রমণ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ২৪ জনের মধ্যে দাড়িয়েছে। এতে করোনা ভাইরাস কোভিড -১৯ আক্রান্ত রোগীর মধ্যে ৩জন বর্তমানে সুস্থ হয়ে বাড়িতে রয়েছেন।

শনিবার (৯মে) বিকেলে আক্রান্ত উপজেলা চেয়ারম্যানসহ নতুন চার রোগীর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ বলেন, শুক্রবার উপজেলার বিভিন্ন এলাকার প্রায় ৩৫ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। আজ শনিবার প্রকাশিত রিপোর্টের মধ্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীসহ নতুন চারজন ব্যক্তির করোনা ভাইরাস সংক্রমণ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে পজিটিভ রিপোর্ট আসে।

জানাগেছে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে করা শনিবার (৯মে) প্রকাশিত ১৪৬ জনের ল্যাব টেস্টে ৬ জনের করোনা ভাইরাস সংক্রমণ রোগে পজিটিভ হয়। তৎমধ্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ চকরিয়ায়-৪ জন, উখিয়া-১জন ও টেকনাফ-১জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাপ্ত তথ্যমতে, চকরিয়া উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ল্যাব পরীক্ষায় পজিটিভ সনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ড ফুলতলা এলাকার মো: আজাদ (৩৫), পৌরসভার হাসপাতাল পাড়া সড়কের করোনা আক্রান্ত আবছারের স্ত্রী মেরিনা জন্নাত(২৯) ও পৌরসভার ১নম্বর ওয়ার্ড লক্ষ্যারচর কাজির পাড়া এলাকায় করোনা আক্রান্ত ছাদেকের মা ফাতেমা বেগম( ৫৯)। বর্তমান উপজেলা চেয়ারম্যান ছাড়া প্রত্যেক কোভিড-১৯ আক্রান্ত রোগীদের বাড়ি পূর্বে থেকে লগডাউন করা আছে বলে নিশ্চিত করেছেন হাসপাতাল ও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।

জনগণের সেবায় সবসময়ই নিজেকে জনগণের পাশে থেকে, তাদের সুখদুঃখের খুঁজ খবর রাখতেন

করোনায় আক্রান্ত বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে কাজ করতে গিয়ে আজ উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী সাহেবও করোনা আক্রান্ত হয়েছে।

তিনি আরও বলেন, নতুন তিন রোগীর বিভিন্ন সদস্যরা পূর্বেই থেকে করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাবে আক্রান্ত। তাদের প্রত্যেকের বাড়ি পূর্বেই থেকে লগডাউন করা। এছাড়াও উপজেলা চেয়ারম্যান সাথে সংস্পর্শে থাকা ব্যক্তিদের খোঁজ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হবে বলেও তিনি জানান।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হাবিবুর রহমান বলেন, চকরিয়ার উপজেলা চেয়ারম্যানসহ নতুন করে আরো চারজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। তৎমধ্যে চেয়ারম্যান মহোদয় ব্যতীত তিনজনের বাড়ি পূর্বে থেকে লগডাউন করা আছে বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন :