২৫তম ব্রীজ উদ্বোধন করলেন ব্যারিস্টার সুমন, সম্পূর্ণ নিজের অর্থায়নে

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৮ PM, ১৫ জুন ২০১৯

অনলাইন ডেস্ক : আমি ব্রিজ বানাই এর মানে এই নয় আমি ভালো মানুষ। কারণ, ভালো কাজ করা আর ভালো মানুষ এক নাও হতে পারে। আমি ভালো মানুষের দাবি নিয়ে আপনাদের কাছে নাও আসতে পারি তবে ভালো কাজ নিয়ে দাবি করছি আপনিও একটি ব্রিজ করুন, ভালো কাজ করুন।

হবিগঞ্জের চুনারুঘাটে নিজের টাকায় করা ২৫তম কাঠের ব্রিজ উদ্বোধন করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় সামাজিক ও মানবাধিকার কর্মী, বিশিষ্ট আইনজীবি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শনিবার দুপুর সোয়া ৩টার দিকে তিনি গাধাছড়া এলাকার রঘুনন্দন চা বাগানে স্থানীয়দের নিয়ে তিনি এ ব্রিজ উদ্বোধন করেন।

এসময় ব্যারিস্টার সুমন জানান, দুই মাস আগে তিনি এখানে এসেছিলেন। তখন মানুষের অসুবিধার কথা জেনে এখানে নিজ খরচে একটি কাঠের ব্রিজ করে দিবেন বলে ওয়াদা দিয়েছিলেন।

স্থানীয়রা জানায়, বর্ষা মৌসুমে এই এলাকায় মানুষের যাতায়াত কষ্ট হয়। বিশেষ করে বাচ্চারা স্কুলে যেতে পারে না। স্থানীয় বাসিন্দা চেরাগ আলী জানান, তার নাতী একদিন স্কুলে যাওয়ার সময় পানিতে ভেসে যায়। এরপর থেকে ভয়ে সে আর স্কুলে যায়নি। এখন ব্রিজ হওয়ায় স্কুলে যেতে পারবে।

এসময় ব্যারিস্টার সুমন-প্রধানমন্ত্রীর কাছে তাদের কোনো চাওয় আছে কিনা বা এই কাঠের ব্রিজ পাকা হলে ভালো হবে কিনা জানতে চাইলে, চা বাগানের এক নারী শ্রমিক বলেন, পাকা ব্রিজ হলে অনেক ভালো হবে।

এসময় ব্যারিস্টার সুমন, স্থানীদেরকে বাচ্চাদের পড়ানোর জন্য ওয়াদা করান। তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনাদের পাকা ব্রিজ করে দিবেন। আপনার অবশ্যই বাচ্চাদের পড়াবেন। বাচ্চাদের না পড়ালে ব্রিজ করে কোনো লাভ নেই।

এসময় লাইভ দর্শকদের উদ্দেশ্যে ব্যারিস্টার সুমন বলেন, আমি এসব কাজ করে আমার আখেরাতের জন্য আমি পথ তৈরি করতেছি। আমি এসব করতেছি এজন্য যাতে আমার আখেরাতের পথটা সুগম হয়। আল্লাহ জানেন আমি কেন করতেছি।

তিনি বলেন, দললমত নির্বিশেষে রাজনীতি যেন হয় মানুষের ভালোর জন্য। আমি ব্রিজ বানাই এর মানে এই নয় আমি ভালো মানুষ। কারণ, ভালো কাজ করা আর ভালো মানুষ এক নাও হতে পারে। আমি ভালো মানুষের দাবি নিয়ে আপনাদের কাছে নাও আসতে পারি তবে ভালো কাজ নিয়ে দাবি করছি আপনিও একটি ব্রিজ করুন, ভালো কাজ করুন।

আপনার মতামত লিখুন :