৭শত পরিবহণ শ্রমিকের পরিবারের মাঝে চাউল ও আর্থিক সহায়তা বিতরণ করলেন এমপি-পৌর মেয়র | সি কক্স নিউজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫০ PM, ২১ মে ২০২০

স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজারের চকরিয়ার করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে জীবিকা হারানো কর্মহীন হয়ে পড়া পরিবহণ শ্রমিকদের ৭শত পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও অার্থিক অনুদান নিয়ে পাশে দাঁড়ালেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম ও চকরিয়া পৌরসভা মেয়র মো.আলমগীর চৌধুরী। পরিবহণ শ্রমিকদের প্রতিজনকে ২০ কেজি চাউল ও নগদ ৩’শ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

বুধবার দুপুরে চকরিয়া পৌর ভবন মিলনায়তনে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ খাদ্য সহায়তা শ্রমিকদের হাতে তুলে দেন।

খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মো.আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, আরাকান শ্রমিক পরিবহণ ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি জহিরুল ইসলাম, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম, চকরিয়া-লামা-আলীকদম রোড় কমিটির সাধারণ সম্পাদক রফিক উদ্দিনসহ পৌরসভার কাউন্সিল ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী বলেন, বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ পরিস্থিতিতে দেশে অঘোষিত ভাবে চলছে লগডাউন। লকডাউন ঘোষনা হওয়ার পর থেকে সরকারি নির্দেশনামতে পরিবহণ শ্রমিকরা এক মুহূর্তের জন্যও গাড়ি নিয়ে রাস্তায় বের হয়নি। এতে চকরিয়া উপজেলার পরিবহণ শ্রমিকরা জীবিকা হারিয়ে কর্মহীন হয়ে পড়েছে। দেশের এ সংকটময় মুহূর্তে পরিবহণ শ্রমিকরা তাদের পরিবার নিয়ে সংসার চালানো কষ্টসাধ্য হয়ে পড়েছে। পরিবহণ শ্রমিকদের দু:খ দুর্দশার কথা চিন্তা করে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমের নির্দেশে চকরিয়ায় কর্মহীন জীবিকা হারানো ৭’শজন পরিবহণ শ্রমিকের তালিকা তৈরী করি। যাতে কোন পরিবহণ শ্রমিক বাদ না পড়ে। বুধবার পরিবহণ শ্রমিকদের পৌরসভায় ডেকে নিয়ে এসে সামাজিক দুরত্ব নিশ্চিত করে পৌরসভার পক্ষ থেকে প্রতিজন শ্রমিককে ২০ কেজি করে চাউল এবং এমপি মহোদয়ের ব্যক্তিগত তহবিল থেকে ইফতারি জন্য ৩’শ টাকা করে আর্থিক অনুদান দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, শুধু শ্রমিক নয় এলাকার কোন দরিদ্র, দিনমজুর ও অসহায় মানুষ যাতে অনাহারে না থাকে সেদিকে আমাদের বিশেষ নজর রয়েছে বলে তিনি জানান।

Channel Cox News.

আপনার মতামত লিখুন :