কক্সবাজার ল্যাবে করোনা পজেটিভ’ আইসিইডিআর এ নেগেটিভ! সি কক্স নিউজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৮ AM, ২২ মে ২০২০

জসীম উদ্দীন:

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় গত ১৯মে নুরুল ইসলামের করোনা রিপোর্ট পজেটিভ আসে। কিন্তু বৃহস্পতিবার ২১ মে রিপোর্ট নেগেটিভ জানিয়ে মোবাইলে ম্যাসেজ পাঠিয়েছে আইসিডিঅার। এতে করে একই পরীক্ষায় দুই রিপোর্ট নিয়ে বিভ্রান্তিতে পড়েছে রোগী ও তাঁর পরিবার।

রিপোর্ট নিয়ে বিভ্রান্তিতে তৈরি হওয়া নুরুল ইসলাম কক্সবাজার শহরের পাহাড়তলীর বাসিন্দা।

নুরুল ইসলামের ভাই একরামুল হক জানান, কক্সবাজার ল্যাবে করোনা পজেটিভ আসায় ওইদিনই আমার বাড়িসহ আশেপাশের এলাকা লকডাউন করে দেয় প্রশাসন। কিন্তু তাঁর দুইদিন ব্যবধানে একই রিপোর্ট নেগেটিভ জানিয়ে মোবাইলে আইসিডিআর থেকে ম্যাসেজ আসায় আমরা বিভ্রান্তিতে পড়েছি। কোনটা সঠিক কোনটা ভুল এ নিয়ে পুরো পরিবারের মাঝে অস্থিরতা দেখা দিয়েছে বলে জানান একরামুল হক ।

রিপোর্ট নিয়ে একই বিভ্রান্তিতে পড়েছেন কক্সবাজার শহরের সিকদার পাড়ার ছানাউল্লাহ। তিনি জানান, তাঁকেও বৃহস্পতিবার (২১মে) করোনা রিপোর্ট নেগেটিভ জানিয়ে ম্যাসেজ পাঠিয়েছে আইসিডিআর। অথচ তাঁর দুইদিন আগেই রিপোর্ট পজেটিভ দাবি করে তাঁর বাড়িসহ আশেপাশের এলাকা লকউডান করা হয়। সংস্পর্শে আসায় কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে অনেক কে। বিষয়টি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শেয়ারও করেছেন।

বিষয়টি স্বীকার করেছেন কক্সবাজার সিভিল সার্জন ডা.মাবুবুর রহমান। তিনি বলেন, অনেক যাচাই বাচাই করে কক্সবাজার ল্যাবের নমুনা পরিক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এ কারনে আপাতত ধরে নেন, আমাদের প্রকাশিত রিপোর্ট সঠিক।

আইসিডিআর প্রেরিত ম্যাসেজ ভুলের কারনে হতে পারে বলে জানিয়ে তিনি বলেন, বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়েছে এবং আবার যাচাই বাচাই করা হচ্ছে। মানুষ মাত্রই ভুল, কেউ ভুলের ঊর্ধ্বে নয় বলে মন্তব্য করেন কক্সবাজার সিভিল সার্জন।

এদিকে রিপোর্ট নেগেটিভ-প্রজেটিভ নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন দুই রোগীর এলাকার বাসিন্দাদের অনেকে। এই ধরনের বিভ্রান্তি এড়াতে সংশ্লিষ্টদের আরোও বেশি সচেতন ও সর্তক হওয়ার পরামর্শ দিয়েছে বিশ্লেষকরা।

Channel Cox News.

আপনার মতামত লিখুন :