মাতারবাড়ীতে দোকানের ভাড়া মওকুফ করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন ছাত্রনেতা কাইছারুল ইসলাম | Channel cox News

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১০ AM, ২৩ মে ২০২০

ইয়াছিন আরাফাত,মহেশখালী প্রতিনিধি,

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় বাসা ও দোকান ভাড়া মওকুফের কথা আলোচনায় আছে শুরু থেকেই। কিন্তু এ নিয়ে সরকারিভাবে কোনো সিদ্ধান্ত হয়নি। ব্যক্তিগত উদ্যেগে দেশের বিভিন্ন স্থানে অনেকে মালিকই এগিয়ে এসেছেন। তবে একসঙ্গে ৬০০০০ (ষাট হাজার টাকা) ভাড়া মওকুফ করার ঘটনা হয়ত এই প্রথম দ্বীপ উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে। তবে কেউ মওকুফ করে দিয়ে থাকলেও গণমাধ্যমে আলোচনায় আসেনি।
জানাগেছে, উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় সড়কে ( পুলিশ ক্যাম্পের পাশে) জয়নাল শপিং কমপ্লেক্সের সকল ব্যবসায়িরা গত মার্চ মাসের ২৫ তারিখ থেকে দোকান বন্ধ রাখে যা ব্যবসায়িদের প্রচুর ক্ষতি সাধিত হয়েছে। তাই ব্যবসায়িদের ক্ষতির কথা চিন্তা করে জয়নাল শপিং কমপ্লেক্সের স্বত্বাধিকারী সাবেক ছাত্রনেতা কাইছারুল ইসলাম কায়েস ভাড়া মকুফ করে দেন। যা মহামারীর এই সময়ে মানবতার দৃষ্টান্ত হিসেবে থাকবে।
জয়নাল শপিং কমপ্লেক্সের ব্যবসায়ি ও চয়েস ফেব্রিকস এর মালিক মামুনুর রশিদ খোকা জানান সরকারের নির্দেশনা মেনে আমারা গত মার্চ মাস থেকে এখনো পর্যন্ত দোকান খুলতে পারছিনা এই সময়ে আমাদের মার্কেটের মালিক আমাদের ক্ষতির কথা চিন্তা করে এক মাসের ভাড়া মকুফ করে দেওয়ায় ধন্যবাদ জানাচ্ছি।
কাইছারুল ইসলাম কায়েস গণমাধ্যমকে বলেন, ব্যবসায়ীদের কেউ কেউ আমাকে তাদের কষ্টের কথা বলেছেন। প্রায় দুই মাস ধরে কোনো বেচাকেনা নেই। আমি যদি এখন তাদের কাছে ভাড়া নিই তাহলে সেটা হবে অন্যায়। এসব বিবেচনায় ভাড়া মওকুফ করা হয়েছে। অন্যান্য মালিকদেরও এভাবে এগিয়ে আসা উচিৎ।

আপনার মতামত লিখুন :