• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

আধুনিক অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

নিউজ রুম / ৯০৪১ ভিউ টাইম
আপডেট : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প থেকে একটি বিদেশী অত্যাধুনিক পিস্তল সহ একজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে। রোববার ১৫ সেপ্টেম্বর দিবাগত রাত্রে তাকে আটক করা হয়। বিষয়টি উখিয়া থানার ওসি মোহাম্মদ আবুল মনসুর সিবিএন-কে নিশ্চিত করেছেন। ধৃত অস্ত্রধারী রোহিঙ্গার নাম ছব্বির আহমদ (২৫), পিতা-দীল মোহাম্মদ। তাঁকে বালুখালী ২ নম্বর ক্যাম্প থেকে রোববার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে অত্যাধুনিক পিস্তল গুলি সহ আটক করা হয়।
তার বিরদ্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতে চালান দেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে ওসি মোহাম্মদ আবুল মনসুর সিবিএন-কে জানান। তিনি আরো বলেন, ধৃত রোহিঙ্গা সন্ত্রাসী ছব্বির আহমদ এই অত্যাধুনিক অস্ত্র কোথায় পেল, কি কাজে ব্যবহার করা হবে, সে সংঘবদ্ধ সন্ত্রাসী দলের সদস্য কিনা ইত্যাদি জানার জন্য আদালতে রিমান্ড চাওয়া হবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ

সোমালিয়া উপকূলে ২৩ নাবিকসহ জিম্মি বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ তিনদিন ধরে একই অবস্থানে রয়েছে। তবে দস্যুদের সাথে জাহাজ মালিকপক্ষের কোনো যোগাযোগ হয়নি এখনও। ফলে নাবিকদের মুক্তির অপেক্ষা বাড়ছে। আজ মঙ্গলবার (১৯ মার্চ) জিম্মিদশার ৮ দিন চলছে। নাবিকদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে পরিবারের। এতে উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে তাদের স্বজনদের। জানা গেছে, জাহাজটি বর্তমানে গ্যারাকাদ উপকূল থেকে ৪০/৪৫ নটিক্যাল মাইল উত্তরে অবস্থান করছে। যেটি সোমালীয় জলদস্যুদের পূর্ণ নিয়ন্ত্রিত এলাকা হিসেবে চিহ্নিত। মুক্তিপণ বা দাবি-দাওয়া নিয়ে দস্যুদের যোগাযোগের অপেক্ষায় রয়েছে জাহাজ মালিকপক্ষ। তবে নাবিকরা সবাই সুস্থ রয়েছে বলে দাবি করছে মালিকপক্ষ। কেএসআরএম’র মিডিয়া এডভাইজার মিজানুল ইসলাম বলেন, সবশেষ তথ্য অনুযায়ী নাবিকরা সবাই ভালো আছেন, সুস্থ্য এবং নিরাপদে আছেন। জিম্মিদের অক্ষত অবস্থায় তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দিতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এদিকে, সোমবার (১৮ মার্চ) গণমাধ্যমে সংবাদ প্রচার হয়, জিম্মি ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহকে উদ্ধার করতে সোমায়িলার পুলিশ ও বিভিন্ন দেশের নৌবাহিনীর সদস্যরা অভিযানের প্রস্তুতি নিচ্ছেন। সোমালিয়ার আধা স্বায়ত্তশাসিত পান্টল্যান্ড অঞ্চলের পুলিশের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে বার্তা সংস্থা রয়টার্স। তবে জাহাজটির মালিকপক্ষ বলেছে, এ ধরনের অভিযানের বিষয়ে তারা কিছু জানেন না। উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালীয় জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ।