• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

মহেশখালীতে আত্মসমর্পণকৃত ৯৬ জলদস্যুর পরিবারকে পুনর্বাসনের অনুদান

নিউজ রুম / ৮৪ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৫ এপ্রিল, ২০২০

নিজস্ব প্রতিবেদক,
কক্সবাজারের মহেশখালীতে আত্মসমর্পণকৃত ৯৬ জন জলদস্যুর পরিবারকে পুনর্বাসনের এক লাখ টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
রোববার (৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে দেশের এ সংকট মুহূর্তে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা পেয়ে চরম সন্তুষ্টি প্রকাশ করেছে স্বাভাবিক জীবনে ফিরে আসা জলদস্যু ও তাদের পরিবারের সদস্যরা।
জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কক্সবাজার -২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আত্মসমর্পণের মধ্যস্থতাকারী সাংবাদিক এমএম আকরাম হোসাইন।
এ সময় জলদস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসায় মহেশখালী-কুতুবদিয়ায় অপরাধ কমে এসেছে জানিয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ‘এ অপরাধীদের স্বাভাবিক জীবনে ফেরাতে একজন সংবাদকর্মী নিরলসভাবে কাজ করেছেন। তার প্রতি পুরো জেলা প্রশাসন কৃতজ্ঞতা প্রকাশ করছে। যিনি এগিয়ে আসায় এ পুরো বিষয়টি অনেক সহজভাবে বাস্তবায়ন করতে পেরেছে পুলিশ।
উল্লেখ্য, গত বছরের ২৩ নভেম্বর অস্ত্র-গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণ করেন ৯৬ জন জলদস্যু ও অস্ত্রের কারিগর। যাদের পুনর্বাসনের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই পুনর্বাসনের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্য চেক তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ