• রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

টেকনাফে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত | ChannelCox.com

নিউজ রুম / ১৬ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

মোঃ আরাফাত সানী,টেকনাফ:

কক্সবাজারের টেকনাফে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় টেকনাফ উপজেলা মিলনায়তনে সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম উক্ত অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিল, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী ও বিভিন্ন ইউনিয়নে মেম্বার ও মহিলা মেম্বার সহ উপজেলা বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, অবৈধ উপায়ে বেশি খরচে বিদেশে গমন যাতে না করে তার জন্য জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারি নিয়ম মেনে যারা বিদেশে কর্মসংস্থানের জন্য যায়, তারা হয়রানি হয় না। যারা দালাল ও বেআইনিভাবে যাবে, তারা বিপদে পড়ে।

তবে প্রবাসীদের হয়রানি বন্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। তাই বিদেশে জনশক্তি রপ্তানির ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও যুব সমাজের সকল মানুষকে আরও আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। সেমিনারে সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০ জন কর্মকর্তা ও প্রতিনিধি সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ