• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

ভাঙ্গুড়ায় ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ | ChannelCox.com

নিউজ রুম / ২১ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১১ অক্টোবর, ২০২০

মোঃ রাজিবুল করিম রোমিও,স্টাফ রিপোর্টারঃ    

পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার আসন্ন সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন কে কেন্দ্র করে ব্যাপক প্রচার প্রচারণায় নেমেছেন আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা।আগামী ২০ অক্টোবর এই ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী হলেও মূলত আওয়ামী লীগে বেলাল হোসেন, বিএনপি সমর্থিত প্রার্থী বিদ্যুৎ এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুকের মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বিধায় প্রার্থী এবং কর্মী-সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

গতকাল শনিবার (১০ অক্টোবর) রাতে চরভাঙ্গুড়া গ্রামে নিজেদের নির্বাচনী কার্যালয় ভাংচুরের অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বেলাল হোসেন খান (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) গোলাম ফারুক টুকুন। 
অভিযোগের প্রেক্ষিতে ভাঙ্গুড়া থানা পুলিশ নির্বাচনী কার্যালয় পরিদর্শন করে। 

জানা যায়, শনিবার রাত ১০টার দিকে চরভাঙ্গুড়া গ্রামের খাঁ পাড়া ও ঘোষপাড়ায় নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে দুষ্কৃতিকারীরা। এর কিছুক্ষণ পর একই এলাকায় স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুনের নির্বাচনী কার্যালয়ও ভাঙচুর করা হয়।

নৌকার প্রার্থী বেলাল হোসেন খান নির্বাচনী কার্যালয় ভাঙচুরের ব্যাপারে সরাসরি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ না করলেও স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুনের অভিযোগ, বেলাল হোসেনের লোকজন প্রথমে ঘোড়া মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে। পরে ঘটনা ধামাচাপা দিতে নিজেরাই নৌকা মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে বলে তিনি অভিযোগ করেন।   

চরভাঙ্গুড়া গ্রাম বেলাল হোসেন খানের নিজস্ব গ্রাম হওয়ায় তাঁর কর্মীদের হুমকিতে ঘোড়া মার্কার কর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন বলেও অভিযোগ করেন গোলাম ফারুক টুকুন। 

তিনি এবিষয়ে ভাঙ্গুড়া থানায় লিখিত অভিযোগ করেছেন।

আওয়ামী সমর্থিত প্রার্থী বেলাল হোসেন খান প্রতিবেদককে বলেন, নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ের পাশেই ঘোড়া মার্কার নির্বাচনী কার্যালয় রয়েছে। পরে জানতে পারি দুই কার্যালয়েই কর্মীরা চেয়ার ভাঙচুর করেছেন। নির্বাচনী কার্যালয় ভাঙচুরের ঘটনা একেবারেই অনাকাঙ্ক্ষিত। আমরা নিজেরাই বিষয়টি সমাধানের চেষ্টা করছি। তবে এ ব্যাপারে আমার কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।

স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুন প্রতিবেদককে বলেন, নির্বাচনে পরাজয়ের কথা ভেবে আমার কর্মীদেরকে হুমকি-ধমকি দিয়ে এলাকায় প্রচার-প্রচারণা চালাতে দিচ্ছে না বেলাল হোসেন খান। এখন নৌকার প্রার্থী বেলাল হোসেন খান নিজের গ্রামের নির্বাচনী কার্যালয় ভাঙচুরের নাটক করে আমার কর্মীদেরকে ভয়-ভীতি দেখিয়ে নিজের পক্ষে নেওয়ার চেষ্টা করছেন। আমি এর প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছি।

এবিষয়ে অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এসআই আবুল কালাম বলেন, স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুন তাঁর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। 

থানা প্রশাসন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এবিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।
  
Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ