• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

মাদক থেকে বাঁচতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই -এমপি জাফর আলম | ChannelCox.Com

নিউজ রুম / ২৮ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

মো: নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

“সুস্থ সুন্দর জীবন গড়ি, সকল অমানবিকতাকে না বলি, ক্রীড়ার সাথে যুক্ত হই, মাদক থেকে দূরে রই” স্লোগানে বুয়েটের সহকারী অধ্যাপক ড. আমান উদ্দিন সুমন চকরিয়ায় প্রতিষ্ঠতা করেন ড. আমান স্পোর্টস একাডেমি। চকরিয়ায় ড. আমান স্পোর্টস একাডেমির উদ্বোধন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেল তিনটার দিকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বুয়েটের সহকারী অধ্যাপক ড. আমান উদ্দিন সুমনের সভাপতিত্বে একাডেমির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, সহকারী পুলিশ সুপার চকরিয়া সার্কেল মো. তফিকুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মো. যুবায়ের, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশীদ দুলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, সহ-সভাপতি এম আর চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত ওসমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য এমপি জাফর আলম এমএ বলেন, এটি নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। এটা দেখে ভবিষ্যতে অনেকেই এগিয়ে আসবে। একাডেমিকে সব রকম সহযোগিতারও আশ্বাস দেন তিনি। মাদক থেকে বাঁচতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। সকল অমানবিকতাকে না বলতে ক্রীড়ার সাথে তরুণ-যুবকদের যুক্ত হতে হবে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে ফুটবল একাডেমির মতো প্রতিষ্ঠান গড়ে তোলার ভূয়সী প্রশংসাও করেন তিনি।

উক্ত ফাইনাল খেলা পরিচালনা করেন শেখ মো. আবদুল্লাহ, মাহামুদুল করিম, মিজানুর রহমান, রমিজ উদ্দিন। এতে অনুষ্ঠান সঞ্চলনা করেন ড. আমান স্পোর্টস একাডেমির সভাপতি আবচারুল মামুন, সাধারণ সম্পাদক মো. আলী।

একাডেমিটি গঠনের পর চকরিয়া ক্রীড়াপ্রেমী মানুষের মাঝে প্রাণ-চাঞ্চল্য ফিরে এসেছে। এ ছাড়াও এই পর্যন্ত একাডেমিতে প্রায় শতাধিক খেলোয়াড় ভর্তি হয়েছে বলে জানান সংগঠনটির কর্তাব্যক্তিরা।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ