• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:৪৯ পূর্বাহ্ন
Channel Cox add

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান: অবৈধ দোকান উচ্ছেদ আটক-১ | ChannelCox.com

সংবাদদাতা
আপডেট : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

মো:নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় সড়ক ও জনপথ (সওজ) জায়গায় নির্মাণাধীন অবৈধ দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। ৩ নভেম্বর মঙ্গলবার সকালে হারবাং স্টেশনে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদসহ একজনকে আটক করেন। এ অভিযান পরিচালনা করেন, ভ্রাম্যমান আদালতের ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা প্রশাসন ও সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা গেছে, এক শ্রেনীর লোক দীর্ঘদিনধরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়াস্থ হারবাং ষ্টেশনের উভয় পাশে অবৈধ দখলের প্রতিযোগিতা শুরু করে। এসব অবৈধ স্থাপনা তৈরী করার কারণে যানজট সহ নানা সমস্যা সৃষ্টি হয়। প্রশাসনের পক্ষ থেকে বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান করলেও যথারীতি দখলবাজরা ওই স্থানে পুনরায় অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন। এ কারণে মহাসড়কে যানজট ও সড়ক দুর্ঘটনা বাড়ছে।

গতকাল মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যামান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় শতাধিক আধাপাকা-কাঁচা স্থাপনা গুড়িয়ে দেয়। এসময় এক ব্যক্তিকে আটক করে। অভিযানে চকরিয়া থানা ও হারবাং পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগের লোকজন ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন।

উপজেলা নিবাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ জানায়, হারবাং ষ্টেশনের উভয় পাশে অবৈধ দখলের প্রতিযোগিতায় গড়ে উঠেছে শতাধিক আধাপাকা-কাঁচা স্থাপনা।স্থাপনাগুলো মহাসড়কের নিকটে হওয়ায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায়, স্থাপনাগুলো গুড়িয়ে দেয়া হয়েছে। আগামীতে ও অবৈধ দাখলবাজাদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান।

Channel Cox News.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 11 =

আরো বিভন্ন বিভাগের নিউজ