• রবিবার, ২০ জুন ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

যুবলীগের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো: পরশ

Md. Nazim Uddin
আপডেট : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

চ্যানেল কক্স ডটকম ডেস্ক:

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, আমাদের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো।

বুধবার (১১ নভেম্বর) রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কথা বলেন তিনি।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও বনানী কবরস্থানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান। এরপর জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা পতাকা উত্তোলনের মধ্য দিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার ও খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘আগামীর যুবলীগ হবে একটি মেধাসম্পন্ন রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষমতা সম্পন্ন সংগঠন। এখানে থাকবেন শিক্ষিত ও সাধারণ মানুষ। এখানে কোনো অনুপ্রবেশকারী কিংবা কোনো দুস্কৃতিকারীকে ঢুকতে দেয়া যাবে না।’

তিনি বলেন, ‘যুবলীগের একটি গঠনতন্ত্র আছে, সামনে একটি কার্যপ্রণালীও তৈরি করা হবে।’ সে লক্ষ্যে তিনি সাংবাদিক ও পুলিশ প্রশাসনকে সহায়তার আহ্বান জানান।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, ‘যুবলীগের কোনো দুর্বলতা নেই, চাওয়া-পাওয়া নেই। যুবলীগে আমরা সার্ভ করার জন্যই এসেছি। অন্য কোনো পারপাস, ব্যক্তিগত লোভ-লালসা নিয়ে আসিনি। আমরা রাজনীতির মূলনীতিতে ফিরে যেতে চাই। যার একটি হচ্ছে মানুষের সেবা করা, অন্যটি হচ্ছে প্রতিবাদ। সেখানে অন্যায় অত্যাচার, নির্যাতন হবে সেখানেই যুবলীগ প্রতিবাদ করবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল,সাধারণ সম্পাদক ইসলাম হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু প্রমুখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ

আমাদের ফেইজবুক পেইজ

error: Content is protected !!