• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

রাজধানীতে বাসে আগুনে ১১ মামলায় ২৮ আসামির রিমান্ড মঞ্জুর

ডেস্ক নিউজ / ২১ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

ঢাকা: ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের দিন বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়া ও নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা ১১ মামলায় ২৮ আসামির বিভিন্ন মেয়োদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৩ নভেম্বর) ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রিমান্ডের এ আদেশ দেন।

শাহবাগ: শাহবাগ থানার দুই মামলায় ছয় আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- হযরত আলী, মঈনউদ্দিন, আবু সাঈদ শান্ত, আবুল কালাম আজাদ, আবু সুফিয়ান ও সোহেল। এদের মধ্যে প্রথম তিনজন এক মামলায় এবং পরের তিনজন আরেক মামলার আসামি।

পল্টন থানা: পল্টন থানার এক মামলায় আলিজা আল আহমেদ মিঠু ও মেহেদী হাসান ইয়াছিনের তিনদিন করে এবং একে ফজলুর বারী, আলতাফ হোসেন, নাঈম প্রধান, আলিফ মাহমুদ, হুমায়ুন রশীদ টুটুল, খন্দকার মাশুকুর রহমান এবং রাশেদুজ্জামানের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী রিমান্ডের আদেশ দেন। পল্টন থানা পুলিশ আসামিদের সাতদিন করে রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে এম কাওসার আহমেদসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল করে জামিন চান। শুনানি শেষে বিচারক পাঁচদিন করে রিমান্ড আবেদন করেন।

মতিঝিল: মতিঝিল থানার এক মামলায় আবদুর রহমান তাহেরের দু’দিন এবং আরেক মামলায় জাকির হোসেনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী। এ দুই মামলায় তাদের পাঁচদিন করে রিমান্ড আবেদন করা হয়।

বংশাল: সংশ্লিষ্ট থানায় দায়ের করা একটি মামলায় দুই আসামি সফিউদ্দিন আহমেদ সেন্টু ও মৃদু রহমান জনি ওরফে মোরশেদুর রহমান জনির দুই দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

সাতদিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের এ আদেশ দেন।

কলাবাগান: এ থানায় দায়ের করা মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল আসামি মাহিফুর রহমান টিপু ও মাঈনউদ্দিন চৌধুরীর দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আসামিদের সাতদিন করে রিমান্ড আবেদন করেছিল পুলিশ।

সূত্রাপুর: সংশ্লিষ্ট থানায় দায়ের করা মামলায় চার আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী সাতদিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

খিলক্ষেত: এ থানায় দায়ের করা মামলায় দুই আসামি মশিউর রহমান মসি ও ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের দু’দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। সাতদিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের এ আদেশ দেন।

এছাড়া রাজধানীর তুরাগ থানায় দায়ের করা একটি মামলায় সোহেল মিয়া নামে এক আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে প্রেসক্লাব, শাহবাগ, মতিঝিল, গুলিস্তান, নয়াপল্টন, বংশাল, বাড্ডাসহ রাজধানীর নয় স্থানে এক ঘণ্টার ব্যবধানে যাত্রীবাহী কয়েকটি বাসে আগুন দেওয়া হয়। আগুনে পুড়ে যাওয়া বাসের মধ্যে তিনটি সরকারি।

পুলিশের তথ্য অনুযায়ী, দুপুর ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের উত্তর পাশে পার্ক করে রাখা একটি সরকারি বাসে প্রথম আগুন দেওয়া হয়। বিকেল সাড়ে ৪টায় ভাটারা এলাকায় আরেকটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। রাতে আরও একটি বাসে আগুন দেওয়া হয়। এছাড়া আরও কয়েকটি স্থানে বাসে আগুন দেওয়ার ঘটান ঘটে।

এদিকে বাসে আগুন দেওয়ার ঘটনায় বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা করেছে পুলিশ। এসব মামলায় প্রায় দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়। যার মধ্যে ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ