• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

আ. লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন সিরাজুল মোস্তফা

Md. Nazim Uddin / ৫১ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

কাউন্সিলের প্রায় এক বছর পর ধর্ম বিষয়ক সম্পাদকের শূন্যপদ পূরণ করেছে আওয়ামী লীগ। কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফাকে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ দায়িত্ব দিয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, মঙ্গলবার রাতে দলের একাধিক সূত্র সিরাজুল মোস্তফাকে এই পদে মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার (২৫ নভেম্বর) এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে এড. সিরাজুল মোস্তফা স্থলাভিষিক্ত করা হয়েছে। তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন। এবং শ্রমিক লীগের সদ্যপ্রয়াত সভাপতি ফজলুল হক মন্টু মারা যাওয়ায় পদটি শূন্য হওয়ায়, সংগঠনের সহ-সভাপতি নুর কুতুব আলম মান্নানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে দলের ২১তম কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন কাউন্সিলের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন। পরে নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা বাকিদের নাম ঘোষণা করেন।

ওই দিন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কয়েকটি সম্পাদক পদ ছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা করা হয়নি। এর মধ্যে সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে অর্থ সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের পদগুলো খালি ছিল।

পরবর্তী সময়ে বাকি সম্পাদকের পদগুলো পূরণ হলেও ধর্ম বিষয়ক সম্পাদক পদটি শূন্য ছিল। অবশেষে এই পদে এডভোকেট সিরাজুল মোস্তফাকে দায়িত্ব দেয়া হলো। আগের কমিটিতে এই পদে ছিলেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আবদুল্লাহ।


আরো বিভন্ন বিভাগের নিউজ