• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

উখিয়ায় বনভূমি কর্তনের দায়ে রোহিঙ্গাকে হাতেনাতে আটক

ChannelCox.Com
আপডেট : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

এইচ.কে রফিক উদ্দিনঃ
পাহাড় কেটে পরিবেশ বিপন্নের দায়ে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে উখিয়া বনবিভাগ ১৫ফেব্রুয়ারী(সোমবার)সকাল সাড়ে ১১টার দিকে মাসকরিয়া(হাতিমারা) এলাকায় বনভূমি কর্তন ও গাছ কাটা অবস্হায় তাকে হাতেনাতে ধরে ফেলে বনকর্মীরা।

বনবিভাগ জানায় ধৃত কামাল হোসেন(৩৯)একজন রোহিঙ্গা। সে লম্বাশিরা ডিডি ৩২ ব্লক ১৩ রোহিঙ্গা ক্যাম্পের উম্মত আলীর পুত্র।আটকের পর তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে সোপর্দ করা হলে ইউএনও নিজাম উদ্দীন আহমেদ অভিযুক্ত রোহিঙ্গাকে ক্যাম্প ইনচার্জের কাছে হস্তান্তর করেন।

অভিযানকারী উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান,তিনি যোগদানের পর থেকে বনজ সম্পদ ধ্বংস ও পাচার বিরুধী কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন।ইতিমধ্যে বনভূমি জবর দখলকারী ও কাঠচোরা কারবারিদের বিরুদ্ধে প্রায় ২৭ টি মামলা রুজু করেছেন।তথ্য প্রমান সাপেক্ষে আরো একাধিক মামলার প্রস্তুতি চলমান রয়েছে বলে জানান তিনি।বনকর্মকর্তা আরোও জানান,বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও)হুমায়ুন কবির স্যারের নির্দেশে উখিয়া অঞ্চলের বন বাগান ও বনজমি রক্ষায় তারা প্রতিদিনই কোন না কোন অভিযানে যাচ্ছেন।তবে তিনি বনবিভাগের পাচার বিরুধী তৎপরতায় স্হানীয় জনসাধারণকে সহযোগীতার আহবান জানান।

SuperWebTricks Loading...

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 9 =

আরো বিভন্ন বিভাগের নিউজ
error: Content is protected !!