• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

কলাতলী ডলফিন মোডে সিমেন্টবাহী ট্রাক চাপায় নিহত ২ আরো আশঙ্কাজনক অবস্থায় নেওয়া হচ্ছে চট্টগ্রামে

নিউজ রুম / ৩৩ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৭ মার্চ, ২০২১

কক্সবাজার শহরের কলাতলী ডলফিন মোডে চট্টগ্রামের দিক থেকে আসা সিমেন্টবাহী ট্রাক চাপায় বহু হতাহতের ঘটনা ঘটেছে। এতে একটি সিএনজি ধুমড়ে মুছড়ে গেছে।

শনিবার (৬ মার্চ) রাত সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে প্রাথমিকভাবে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। ট্রাকের নীচে চাপা পড়া অবস্থা থেকে আরো দুইজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা হরা হচ্ছে। হতাহতের কারো পরিচয় পাওয়া যায়নি। তবে, আহতদের মধ্যে একজন নারীও রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

উদ্ধার কাজে সহায়তা করছে পুলিশসহ স্থানীয় বাসিন্দারা।

পাশাপাশি জেলা ছাত্র লীগের সভাপতি সাদ্দাম হোসেন, মারুফ আদনানের নেতৃত্বে একটি টিম উদ্ধার কাজে অংশ গ্রহণ করেছে।

খবর পেয়ে এমপি আশেক উল্লাহ রফিক, মেয়র মুজিবুর রহমান, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে পৌঁছেছেন।

স্থানীয় একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ট্রাকটি ব্রেকফেইল করে একটি সিএনজিকে ধাক্কা দেয়। তাতে ট্রাক চাপায় একজন মারা গেছে। আরো ৪ জনকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সোলতান ঘটনাস্থল থেকে সিবিএনকে জানিয়েছেন, সড়ক আইন না মেনে বেপরোয়া ট্রাক চালনার কারণে মর্মান্তির সড়ক দুর্ঘটনাটি ঘটেছে। সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়া দরকার।

জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক মারুফ ফুটপাথ দখল করে আদনান অবৈধ পার্কিং, অনিয়ন্ত্রিত যানজট ও সড়ক আইন না মানার জন্য বারবার এমন ঘটনা ঘটছে বলে মনে করেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ

সোমালিয়া উপকূলে ২৩ নাবিকসহ জিম্মি বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ তিনদিন ধরে একই অবস্থানে রয়েছে। তবে দস্যুদের সাথে জাহাজ মালিকপক্ষের কোনো যোগাযোগ হয়নি এখনও। ফলে নাবিকদের মুক্তির অপেক্ষা বাড়ছে। আজ মঙ্গলবার (১৯ মার্চ) জিম্মিদশার ৮ দিন চলছে। নাবিকদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে পরিবারের। এতে উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে তাদের স্বজনদের। জানা গেছে, জাহাজটি বর্তমানে গ্যারাকাদ উপকূল থেকে ৪০/৪৫ নটিক্যাল মাইল উত্তরে অবস্থান করছে। যেটি সোমালীয় জলদস্যুদের পূর্ণ নিয়ন্ত্রিত এলাকা হিসেবে চিহ্নিত। মুক্তিপণ বা দাবি-দাওয়া নিয়ে দস্যুদের যোগাযোগের অপেক্ষায় রয়েছে জাহাজ মালিকপক্ষ। তবে নাবিকরা সবাই সুস্থ রয়েছে বলে দাবি করছে মালিকপক্ষ। কেএসআরএম’র মিডিয়া এডভাইজার মিজানুল ইসলাম বলেন, সবশেষ তথ্য অনুযায়ী নাবিকরা সবাই ভালো আছেন, সুস্থ্য এবং নিরাপদে আছেন। জিম্মিদের অক্ষত অবস্থায় তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দিতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এদিকে, সোমবার (১৮ মার্চ) গণমাধ্যমে সংবাদ প্রচার হয়, জিম্মি ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহকে উদ্ধার করতে সোমায়িলার পুলিশ ও বিভিন্ন দেশের নৌবাহিনীর সদস্যরা অভিযানের প্রস্তুতি নিচ্ছেন। সোমালিয়ার আধা স্বায়ত্তশাসিত পান্টল্যান্ড অঞ্চলের পুলিশের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে বার্তা সংস্থা রয়টার্স। তবে জাহাজটির মালিকপক্ষ বলেছে, এ ধরনের অভিযানের বিষয়ে তারা কিছু জানেন না। উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালীয় জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ।