• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

আসন্ন ইউপি নির্বাচন মহেশখালীতে তিন ইউনিয়নে নৌকার মাঝি কামাল-মোস্তাফা-হায়দার

নিউজ রুম / ২৪ ভিউ টাইম
আপডেট : সোমবার, ১৫ মার্চ, ২০২১

মিছবাহ উদ্দীন (আরজু), মহেশখালী::

দ্বীপ উপজেলা মহেশখালীতে আগামী ১১ই এপ্রিল অনুষ্ঠিত ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভায় চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে নৌকার মাঝি চূড়ান্ত করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ।

১৫ মার্চ (সোমবার) বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত প্রার্থী বাছাইয়ে দলের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এই মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে বাছাইকৃত তালিকা সন্ধ্যায় ধানমন্ডি কার্যালয়ে টাঙ্গিয়ে দেওয়া হয়।

এতে মহেশখালী তিনটি ইউনিয়নের মধ্যে কুতুবজোম ইউনিয়নে রয়েছেন উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এড. শেখ কামাল। উপজেলা আওয়ামীলীগের সদস্য হোয়ানক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোস্তাফা কামাল এবং মাতারবাড়ী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামীলীগ মাতারবাড়ী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক এস.এম আবু হায়দার।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১৮ মার্চ
মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন, মনোনয়ন পত্র যাচাই-বাচাই ১৯ তারিখ এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

এদিকে দলীয় প্রার্থী চূড়ান্ত হওয়ার পর পরই কলাগাছ মিছিল করেছেন মহেশখালীর হোয়ানক এবং মাতারবাড়ী ইউনিয়নে বিভিন্ন প্রার্থীর সমর্থকরা। তাদের দাবি, যোগ্য প্রার্থীকে নৌকার প্রতীক দেওয়া হয় নাই। তাই তারা প্রতিবাদ স্বরূপ কলাগাছ রোপন ও হাতে নিয়ে মিছিল করেছেন। অন্যদিকে কুতুবজোমে দূর্ঘটনার খবর পাওয়া গেলে ও অনেকে খুশিতে আতজবাজি দিয়ে আনন্দ করে বলে জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ