• শনিবার, ১১ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

ফিফা র‌্যাংকিংয়ে ভুটানেরও পেছনে চলে গেছে বাংলাদেশ

Md Nazim Uddin / ২০ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
ফিফা র‌্যাংকিংয়ে ভুটানেরও পেছনে চলে গেছে বাংলাদেশ

চ্যানেল কক্স স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ বাছাইয়ে ভালো ফল করতে না পারার খেসারত দিলো বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে ভুটানেরও পেছনে চলে গেছে জামাল ভূঁইয়ার দল। বৃহস্পতিবার প্রকাশিত র‌্যাংকিংয়ে ৪ ধাপ পিছিয়ে বাংলাদেশের অবস্থান ১৮৮তম। ভুটানের অবস্থান ১৮৭!

তিনমাস ফিফা র‌্যাংকিং হালনাগাদ করেনি ফিফা। সর্বশেষ কোপা আমেরিকা, ইউরোর পরই সেটি হালনাগাদ করা হয়েছে। বাংলাদেশের পয়েন্ট কমেছে ৮টি। ৯১৭ থেকে সেটি হয়েছে ৯০৯ পয়েন্ট। কাতারে গিয়ে তিন ম্যাচের মধ্যে আফগানদের সঙ্গে একটি ম্যাচ ড্র (১-১) করলেও বাকি দুই ম্যাচে বাংলাদেশ হেরেছে ভারত ও ওমানের কাছে। ভারতের কাছে হারটি ছিল ২-০ গোলে আর ওমানের কাছে ৩-০ তে!

এদিকে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। ফ্রান্সকে পেছনে ফেলে দুইয়ে উঠেছে কোপার রানার্স আপ ব্রাজিল। ২৮ বছর পর কোনও শিরোপা জেতা আর্জেন্টিনাও এগিয়েছে ২ ধাপ। জায়গা করে নিয়েছে ৬ নম্বরে। এগিয়েছে ইউরো চ্যাম্পিয়ন ইতালিও। দুই ধাপ এগিয়ে তাদের অবস্থান পাঁচে। আর ইউরোর ফাইনালে হেরেও চারে রয়েছে ইংল্যান্ড।

কনকাকাফ গোল্ড কাপ জিতে বড় ঝাঁপ দিয়েছে যুক্তরাষ্ট্র। ১০ ধাপ এগিয়ে তারা ঢুকে গেছে সেরা দশে। সবচেয়ে বেশি ঝাঁপ দিয়েছে কাতার। ১৬ ধাপ এগিয়ে তারা রয়েছে ৪২তম স্থানে।


আরো বিভন্ন বিভাগের নিউজ