• শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

সেদিন বঙ্গবন্ধুকে খুন করা হয়নি, একটি জাতি স্বত্বাকে খুন করা হয়েছে

Md. Nazim Uddin / ১৬ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫’আগস্ট কিছু বিপদগামী সেনা সদস্য দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে খুন করে। ভাগ্যক্রমে সেদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহনা বেঁচে যান। মূলত তারা সেদিন শুধু বঙ্গবন্ধুকে খুন করা হয়নি, খুন করা হয়েছে একটি জাতি স্বত্বাকে।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি

মঙ্গলবার ১৭ আগস্ট বেলা ১২টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যোগদান করেন এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের প্রাণ, ক্ষণজন্মা মহাপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ বিশ্বের বুকে বাঙালিদের জন্য একটি নিজস্ব স্বাধীন ভূমি হতো না। বাংলাদেশ যতদিন পৃথিবীর বুকে টিকে থাকবে, ততদিন স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর নাম থাকবে। চাইলেই তাকে এ জাতির ইতিহাস থেকে মুচে ফেলা যাবে না।

মন্ত্রী আরো বলেন, ‘আজ পিতাহারা দেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে উঠে এসেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়ন আর বেশি দুরে নয়। তাই শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু তনয়ার হাতকে আরো শক্তিশালী করতে ঐক্যবদ্ধ কাজ করার আহ্বান জানান তিনি’।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহম্মেদ’র সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, সহ-সভাপতি রেজাউল করিম, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক মারুফ আদনান প্রমুখ।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও স্বপরিবারের রুহের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন এবং অসহায় দুস্থ ও পথচারিদের মাঝে খাবার বিতরণ করা হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ