• রবিবার, ১২ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

কক্সবাজারে টিসিবির পণ্য বিক্রয় শুরু

Md Nazim Uddin / ১৯ ভিউ টাইম
আপডেট : রবিবার, ২০ মার্চ, ২০২২

মোঃ নুরুল হোসাইন:

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে কক্সবাজার জেলা প্রশাসনের মাধ্যমে জেলায় নিম্ন আয়ের এক লাখ ১৫ হাজার ৮৬৭ পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। জেলা পর্যায়ে ২০ মার্চ রোববার সকাল ১০ টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

প্রথম দিনে জেলার ৮ উপজেলায় মোট ১৭টি স্থানে পণ্য কিনতে পারবে জেলার ১৬ হাজার ৬৩৯ পরিবার। টিসিবি’র ১১ জন তালিকাভুক্ত ডিলারের মাধ্যমে ‘ফ্যামিলি কার্ডধারী’ পরিবারের কাছে এসব পণ্য বিক্রি করা হবে। পণ্য বিক্রয়ে অনিয়ম প্রতিরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিটি উপজেলা ও পৌরসভায় ভ্রাম্যমান আদালত সক্রিয় থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, প্রথম পর্বে পরিবারগুলোর মাঝে দুই লিটার সয়াবিন তেল (প্রতি লিটার ১১০ টাকা দরে), দুই কেজি মসুরের ডাল (প্রতি কেজি ৬৫ টাকা দরে) এবং দুই কেজি চিনি (প্রতি কেজি ৫৫ টাকা দরে) বিক্রি করা হবে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলার ৮ উপজেলার সকল ইউনিয়নে একটি করে ট্যাগ টিম গঠন করা হয়েছে। গঠিত ট্যাগ টিমে জেলা, পৌরসভা ও উপজেলা মনিটরিং টিমের তত্ত্বাবধানে সার্বক্ষনিকভাবে বিক্রয় স্থান সমূহে উপস্থিত থেকে বিক্রয় কার্যক্রম তদারকি করবে এবং বিক্রি শেষে প্রত্যয়ন দেবে।

টিসিবির ডিলারগণ প্রতিটি স্পটে সকাল ৯ টা থেকে প্রতিদিনের লক্ষ্যমাত্রা অনুযায়ী পণ্য বিক্রয় শেষ না হওয়া পর্যন্ত বিক্রয় কার্যক্রম চালু রাখবেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ