• সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০২:১১ অপরাহ্ন

বিজিবি-মাদক কারবারী গোলাগুলি : ২লাখ ইয়াবা ফেলে পালালো পাচারকারীরা

মো. আরাফাত সানি
আপডেট : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলা সীমান্তে বর্ডার গার্ড বিজিবি ও মাদক কারবারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় মাদক কারবারী চক্রের সদস্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে বস্তাভর্তি ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট এর বড় চালান জব্দ করা হয়।

শুক্রবার (১৭ মার্চ) রাত ১১ টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সব তথ্য নিশ্চিত করেন, টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, শুক্রবার রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হ্নীলা বিওপির টহল দল কাষ্টমস ঘাট এলাকার শ্মশান ঘাটে নিয়মিত টহলদানকালে একটি কাঠের নৌকাযোগে ৩/৪জন ব্যক্তি এসে নৌকা হতে বস্তা নামাতে দেখে দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকাসহ মাদক পাচারকারীরা মিয়ানমারের দিকে পালানোর চেষ্টা করলে বিজিবি জওয়ানেরা ৪ রাউন্ড গুলিবর্ষণ করে। মাদক কারবারীরাও বিজিবি জওয়ানদের লক্ষ্য করে ৪/৫ রাউন্ড গুলিবর্ষণ করে মিয়ানমারের নাগাকুরা দ্বীপে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে ২টি প্লাস্টিকের বস্তার ভেতরে ২লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরও জানান- জব্দকৃত ইয়াবা পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষ, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মাদকদ্রব্যের প্রতিনিধি, গণ্যমান্য ও সংবাদ কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ