• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

‘কেনিয়ার সঙ্গে হারলেও পাকিস্তানের বিপক্ষে জিততে হবে’

ডেক্স নিউজ / ২৮ ভিউ টাইম
আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। এই দুই দলের খেলা মানেই রোমাঞ্চকর অবস্থা। ম্যাচের পরতে পরতে বিরাজ করে উত্তেজনা। প্রতিবেশী দুই দেশ মাঠের খেলায় কাউকে ছাড় দিয়ে কথা বলে না।

ভারত-পাকিস্তান ম্যাচে দুই দলেরই মনোভাব এমন- প্রয়োজনে তারা বিশ্বকাপ হারাতে রাজি কিন্তু প্রতিবেশীর সঙ্গে লড়াইয়ে হারতে রাজি নয়।

মঙ্গলবার বেঙ্গালুরুতে ক্রিকেট প্রশাসক অমৃত মথুরের বই প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হয়ে ভারতীয় সাবেক অধিনায়ক অনিল কুম্বলে বলেছেন, আমাদের সময়ে বলা হতো কেনিয়ার কাছে হেরে গেলেও পাকিস্তানের কাছে নয়। ক্রিকেটারদের ওপর চাপ ও প্রত্যাশা ছিল। এভাবেই ভারত-পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

২০০৪ সালে ভারত যখন পাকিস্তান সফরে যায় সেই সিরিজে ভারতীয় দলের ম্যানেজার ছিলেন অমৃত মথুর। সেই স্মতিচারণ করে মথুর বলেন, পাকিস্তান আমাদের যেকোনো পরিমাণ নিরাপত্তা দিতে প্রস্তুত ছিল। আমাদের টিম বাসের সামনে এবং পেছনে পুলিশের গাড়ি ছিল, টিম বাসের উপরে একটি হেলিকপ্টার, সব প্রধান সড়কের মোড়ে র‌্যাপিড অ্যাকশন ফোর্স এবং স্টেডিয়ামে যাওয়ার পথে বিল্ডিংয়ের উপরে স্নাইপার ছিল, বিশেষ করে করাচিতে। নিরাপত্তা নিয়ে কোনো ত্রুটি রাখেনি ওরা। এমনকি ক্রিকেটাররাও অনুভব করছিলেন কেন আমাদের এত নিরাপত্তা দেওয়া হচ্ছে। যদিও সেই সফরটি খুব ভালো হয়।


আরো বিভন্ন বিভাগের নিউজ