• বুধবার, ০১ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

মানুষের দুর্দিনে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইসমাইলুল করিম / ১৮ ভিউ টাইম
আপডেট : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলায় ইতিহাসের সর্বোচ্চ ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে নগদ অর্থ ও ত্রাণসামগ্রী নিয়ে পার্বত্য বীর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি। (১৪’ই আগস্ট) সোমবার সকালবেলা লামা উপজেলায় অসহায় মানুষদের দেখতে আসেন।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, জেলা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইছিং মার্মা, উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও লামা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নারীনেত্রী ফাতেমা পারুল, লামা থানার ওসি শামীম শেখ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ,লামা উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান জাহেদ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কী রাণী দাসসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দ ও বন্যায় ক্ষতিগ্রস্ত হাজারো জনতা।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,আজকে কোনো আনন্দের দিন নয়,আজকে এসেছি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে যদিও এ অল্প কিছুতে তাদের দুঃখ সম্পূর্ণ মুছে দেওয়া সম্ভব হবে না। তিনি আরও বলেন সৃষ্টিকর্তা যা করেন তা ভালোর জন্য করেন ও মঙ্গলের জন্য করেন যা আমাদের মানতে হবে।

বক্তব্যে তিনি বান্দরবান জেলার লাম,থানচি, আলীকদম ও চট্টগ্রাম জেলার সাতকানিয়া -লোহাগাড়া বন্যার ভয়াবহতা তুলে ধরেন।আমার জীবনে এরকম বন্যা দেখিনি।তিনি বন্যার পাশাপাশি পাহাড় ধ্বসের কারণে বান্দরবান এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া নিয়েও দুঃখ প্রকাশ করেন। বন্যার এ ভয়াবহতা ও পাহাড় ধ্বসের ফলে যাদের ঘর-বাড়ি ধ্বংস হয়ে গিয়েছে তালিকা পেলে তাদের পুনর্বাসন এর ব্যবস্থা করা হবে।বক্তব্যের এক পর্যায়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন সম্পর্কে তুলে ধরেন।পাশাপাশি সকলকে নিজ স্থান থেকে ঘুরে দাঁড়ানোর আহ্বান করেন।

এসময় পৌরসভার ৯টি ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ ২৮শ পরিবারের মাঝে ১০ কেজি করে ২৮মেট্রিক টন চাল ও ২শ পরিবারের মাঝে নগদ ৫ হাজার টাকা করে ১০ লক্ষ টাকা বিতরণ করা হয়। একইসাথে উপজেলা পর্যায়ে ৩৫শত পরিবারকে ১০কেজি করে ৩৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। সবশেষে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আপনাদের পাশে ছিল আছে থাকবেন এবং বীর বাহাদুর আপনাদের সন্তান হিসেবে সবসময় আছি থাকবো।


আরো বিভন্ন বিভাগের নিউজ