• বুধবার, ২২ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

জনগণের উত্তাল তরঙ্গ তৈরি হলে কোনো বিদেশি এগিয়ে আসবে না’

ডেস্ক নিউজ / ২৬ ভিউ টাইম
আপডেট : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার বিদেশিদের দিকে তাকিয়ে আছে। জনগণের উত্তাল তরঙ্গ তৈরি হলে কোনো বিদেশি এগিয়ে আসবে না।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার বিকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে পদযাত্রাপূর্ব সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।

খালেদা জিয়াকে প্রথম নারী মুক্তিযোদ্ধা দাবি করে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া শুধুমাত্র এই দেশে নয়, এই উপমহাদেশের গণতান্ত্রিক আন্দোলনের অগ্রণী নেত্রী। তিনি প্রথম নারী মুক্তিযোদ্ধা। এই কথা বললেই আওয়ামী লীগের গাত্রদাহ হয়। তিনি গৃহবধূ থেকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। মিথ্যা মামলায় পাঁচ বছর বন্দি আছেন আমাদের নেত্রী। দুই কোটি টাকার সাজানো মামলা দেওয়া হয়। দুই কোটি টাকা আজকে আট কোটি টাকা হয়েছে।’

খালেদা জিয়ার অনতিবিলম্বে মুক্তি দাবি করে মির্জা ফখরুল বলেন, আমাদের নেত্রী আজ গুরুতর অসুস্থ। যদি বন্দি অবস্থায় আমাদের নেত্রীর কিছু ঘটে তার সব দায় সরকারকে নিতে হবে। ডাক্তাররা বারবার বলে আসছেন উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে। কিন্তু সরকার কর্ণপাত করছে না।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান প্রমুখ।

এর আগে সকালে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেন। সেখানে তিনি বাংলাদেশ ইস্যুতে যুক্তরাষ্ট্রকে দিল্লির দেওয়া কূটনৈতিক বার্তা নিয়ে কথা বলেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ