• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন

কঠিন চাপের ম্যাচে দায়িত্বশীল ইনিংস খেলে সাজঘরে ইশান

ডেস্ক নিউজ / ২৬ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩

পাকিস্তানের বিপক্ষে স্নায়ু চাপের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় ভারত। তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফের গতির মুখে পড়ে দিশেহারা হয়ে যায় ভারতীয় টপঅর্ডার।

মাত্র ৬৬ রানে অধিনায়ক রোহিত শর্মা, সাবেক অধিনায়ক বিরাট কোহলি, টপঅর্ডার ব্যাটসম্যান স্রেয়াশ আইয়ার এবং ওপেনার শুভগান গিলের উইকেট হারিয়ে পাচের মধ্যে পড়ে যায় ভারত।

দলের এমন কঠিন মুহূর্তে হাল ধরেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। পঞ্চম উইকেটে তারা ১৪১ বলে ১৩৮ রানের জুটি গড়েন। তাদের এই দায়িত্বশীল জুটিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ার রসদ পায় ভারত।

দলকে চাপ মুক্ত করে বড় স্কোর গড়ার পথে রেখে সাজঘরে ফেরেন ইশান কিশান। তার আগে ৮১ বলে ৯টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৮২ রানের ক্যালকুলেটিভ ইনিংস খেলেন ইশান।

শনিবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে এশিয়া কাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাট করতে নেমেই পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফের গতিতে বিপাকে পড়ে যায় ভারত। ১৪.১ ওভারে দলীয় ৬৬ রানেই সাজঘরে ফেরেন ভারতের চার তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি, স্রেয়াশ আইয়ার ও শুভমান গিল।

রোহিত-কোহলিকে বোল্ড করে দলীয় ২৭ রানেই সাজঘরে ফেরান শাহিন শাহ আফ্রিদি। স্রেয়াশ আইয়ার শিকার হন হারিস রউফের বলে ফখর জামানের দুর্দান্ত ক্যাচে। আর শুভমান গিলকে বোল্ড করেন রউফ।


আরো বিভন্ন বিভাগের নিউজ