• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

খুটাখালীর সংরক্ষিত নারী ইউপি সদস্য সাময়িক বহিষ্কার

বিশেষ প্রতিবেদক / ৪১ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পারভীন আক্তারকে সাময়িক বহিষ্কার করা করা হয়েছে।

গত ৭ সেপ্টেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক প্রজ্ঞাপনে এ বহিষ্কারাদেশ জারি করেন।

পারভীন আক্তারের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় সংঘটিত অপরাধমুলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থেের পরিপন্থি বিবেচনায় তাকে বহিষ্কার করা হয়।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান সাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়,
পারভীন আক্তারের বিরুদ্ধে দায়েরকৃত সিআর মামলা নং ২৫৩/২০২৩ দণ্ডবিধির ৪৪৮/৩২৩/৩২৪/৩০৭/৫০৬ ধারায় বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চকরিয়া কক্সবাজার অপরাধ আমলে গ্রহণ করায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী কক্সবাজার জেলা প্রশাসক তাকে স্বীয় পদ থেকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করেছেন।

যেহেতু, পারভীন আক্তারের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচিন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু, অপরাধ সংঘটিত করায় স্বীয় পদ হতে তাকে সাময়িক বহিষ্কার করা হলো।

এছাড়াও এ আদেশ যথাযথ কতৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি এবং তা কার্যকর করা হবে বলে জানানো হয়েছে।

জানতে চাইলে খুটাখালী ইউনিয়ন পরিষদের সচিব মোজাহের আহমদ বলেন, এখনো প্রজ্ঞাপন পাইনি, তবে ডিসি অফিস থেকে বহিষ্কারের বিষয়টি ফোনে জানানো হয়েছে বলে তিনি স্বীকার করেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ