• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

আলীকদম সেনা জোনের সহায়তায় দরিদ্র পাখি আক্তারের বিয়ে সম্পন্ন

ইসমাইলুল করিম / ২১ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

“সকলের তরে সকলে মোরা প্রত্যেকে মোরা পরের তরে” পার্বত্য জেলা বান্দরবানের আলীকদম উপজেলার বাসিন্দা অসহায় হতঃ দরিদ্র রোকেয়া্ বেগম। স্বামীকে হারান প্রায় ৭ বছর আগে। দুই ছেলে ও দুই মেয়ের বিধবা জননী রোকেয়া। রোকেয়ার বড় মেয়ে এবং ছেলেরা বিয়ে করে পৃথক পরিবারে বসবাস করে থাকে। ছোট মেয়েকে সঙ্গে নিয়ে সংসারে জীবন যুদ্ধে লড়ছে রোকেয়া বেগম। মানুষের বাড়িতে কাজ করে সামান্য অর্থ উপার্জনে জীবিকা নির্বাহ করে চলছে। এই অভাবে জর্জরিত সংসারে ছোট মেয়ে পাখি আকতার (১৯) এর বিয়ে নিয়ে চিন্তিত হয়ে হিমসিম খাচ্ছেন মা রোকেয়া। হতঃদরিদ্র মায়ের পক্ষে বিয়ের খরচ বহন করা প্রায় অসম্ভব।

সংবাদ পেয়ে অসহায় ও দরিদ্র এই দুঃখী মায়ের জীবন সংগ্রামের পাশে এসে দাঁড়ায় আলীকদম সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির হাসান পিএসসি।
পাখি আকতার এর বিয়ে উপলক্ষে ১০০ জনের খাবার এর আয়োজন ও সার্বিক বাবস্থাপনায় সমন্বয় সাধন করে আলীকদম সেনা জোন।এছাড়াও জোনের পক্ষ থেকে জোন কমান্ডার,আলীকদম উক্ত বিবাহে কনের জন্য স্বর্ণের কানের দূল এবং প্রয়োজনীয়
দৈনন্দিন ব্যাবহারিক দ্রব্যসামগ্রী প্রদান করেন। এছাড়াও জোন কমান্ডার, আলীকদম জোনের দায়িত্বশীল কর্মকর্তা জানান সেনাবাহিনী পার্বত্য এলাকায় জনগণের নিরাপত্তার পাশাপাশি সবসময় দুস্থ এবং অসহায় দরিদ্র ও নির্যাতিত পরিবারের মানবিক যে কোন সংকটে ও সমস্যা সমাধানে তাদের পাশে রয়েছে আলীকদম সেনা জোন।


আরো বিভন্ন বিভাগের নিউজ