• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

লাখ ৯০ হাজার টাকা জরিমানা, ২টি ড্রেজার জব্দ রামুর বাঁকখালী নদীতে বালি উত্তোলন বন্ধে অভিযান

ইব্রাহিম খলিল / ৫২ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

রামুতে বাঁকখালী নদীতে অবৈধ ড্রেজার বন্ধে পৃথক অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। অভিযানে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে তিনজন বালি ব্যবসায়ীকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বালি উত্তোলনে ব্যবহৃত পাইপসহ বিভিন্ন যন্ত্রাংশ ও ২ টি ড্রেজার মেশিন জব্দ করা হয়।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত উপজেলার অবৈধ বালু উত্তোলনের হটস্পট চাকমারকুল ও দক্ষিণ মিঠাছড়ির বিভিন্ন পয়েন্টে রামু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করেন।

অভিযানে চাকমারকুল ইউনিয়নের কোনারপাড়া, দক্ষিণ চাকমারকুল ও দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী এলাকায় অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে আলা উদ্দিনকে ৫০ হাজার, দিদারুল আলমকে ৭০ হাজার ও জিয়াবুল হক সওদাগরকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা জানিয়েছেন, কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশে এ অভিযান চালানো হয়েছে। যে সকল অসাধু ব্যবসায়ী পরিবেশের ক্ষতি সাধন করে অবৈধভাবে বালি উত্তোলন করছে তাদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স, তাদের সাথে কোন ধরনের আপোষ নেই। ভুমিদস্যুতা এবং পরিবেশের ক্ষতিকর কর্মকাণ্ড বন্ধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে রামু সদর ফতেখাঁরকুল ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ শাহেদসহ আনসার সদস্যরা অংশ নেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ