• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

বান্দরবানে ১৯টি উন্নয়ন কাজের উদ্বোধন করলেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

নিজস্ব প্রতিবেদক / ২৫ ভিউ টাইম
আপডেট : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

পার্বত্য বান্দরবানের জেলা পরিষদ ও পার্বত্য চট্রগ্রাম ঊন্নয়ন বোর্ড, এলজিইডি এবং জন স্বাস্থ্য এবং দুর্যোগ ব্যবস্হাপনা অর্থায়নে ১৭কোটি ৬৬ লক্ষ টাকার ১৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিতি প্রস্তুর স্হাপন করা হয়েছে। বুধবার (৪ অক্টোবর ) সকালে সাড়ে ১০টার সময়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা রেষ্ট হাউস প্রাঙ্গণে রেষ্ট হাউসের নতুন ভবন ও সোনাইছড়ি ইউনিয়নের বটতলী বাজারে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রকল্পগুলোর মধ্যে পার্বত্য বান্দরবান জেলা পরিষদের ৩ কোটি ৫৫ লক্ষ টাকা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২কোটি ৫০ লক্ষ টাকা, এলজিইডি ৮কোটি ৮৬লক্ষ টাকা জন স্বাস্থ্য প্রকৌশলী ২কোটি টাকা এবং দুর্যোগ ব্যবস্হাপন ৮৩ লক্ষ টাকা। এসব প্রকল্প উদ্বোধন শেষে নাইক্ষ্যংছড়ি উপজেলা সোনাইছড়ি বটতলী এলাকায় উপজেলা আওয়ামীলীগের আয়োজিত মত বিনিময় সমাবেশে যোগ দেন মন্ত্রী। সমাবেশে পার্বত্যমন্ত্রী বলেন,পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় যোগাযোগ,স্বাস্থ্য ও বিদ্যুৎ সহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে, আর এর সুফল পাচ্ছেন স্থানীয় জনগন।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেই এ উন্নয়ন সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার পাহাড়ে সাধারণ মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে। আওয়ামীলীগ আবারো ক্ষমতায় এলে দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে এবং জনগণের সেবা করে যাবে বলে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস,বান্দরবান জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,বান্দরবান জেলা পরিষদের সদস্য ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ক্যানোওয়ান চাক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার, বান্দরবান জেলাপরিষদ নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান,উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা,থানা’র অফিসার ইনচার্জ ওসি টানটু সাহা, বান্দরবান জেলা আওয়ামীলীগের সদস্য মো. আবু তাহের কোংপানি,বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, ভাইস চেয়ারম্যান মহিলা শামীমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, সদর ইউপি চেয়ারম্যন নুরুল আবছার ইমন,বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ,সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।


আরো বিভন্ন বিভাগের নিউজ