• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

চকরিয়ায় পুলিশে অভিযানে যাবজ্জীবন ও সাজাপ্রাপ্তসহ ২ পলাতক আসামি গ্রেফতার

এম. মনছুর আলম, চকরিয়া / ৩২ ভিউ টাইম
আপডেট : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

কক্সবাজারের চকরিয়ায় পুলিশ অভিযান চালিয়ে আব্দুল হক (৪৮) নামে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও আজিজুল হক প্রকাশ লিটন (৩০) নামে নারী ও শিশু নির্যাতন মামলায় পরোয়ানাভুক্তসহ দুই পলাতক আসামিকে গ্রেফতার করা করেছে।

বুধবার (৪ অক্টোবর) চকরিয়া থানা পুলিশের দুটি টিম উপজেলার বরইতলী এবং পৌরশহরে পৃথক অভিযান চালিয়ে ধৃত আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা মহছনিয়াকাটা এলাকার ছিদ্দিক আহমদের ছেলে আব্দুল হক (৪৮) ও একই ইউনিয়নের দক্ষিণ বরইতলী শান্তিবাজার এলাকার আনোয়ার হোসেন ছেলে আজিজুল হক প্রকাশ লিটন (৩০)। তৎমধ্যে আসামি আব্দুল হকের বিরুদ্ধে আদালতের যাবজ্জীবন ও দশ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

পুলিশ সূত্রে জানাগেছে, উপজেলার বরইতলী ইউনিয়নস্থ পহরচাঁদা মছনিয়াকাটা এলাকায় হত্যা মামলার দীর্ঘদিনের পরোয়ানাভুক্ত এক পালাতক আসামি তার বসতঘরে অবস্থান করার সংবাদ পাই পুলিশ। মঙ্গলবার ভোর ৪টার দিকে চকরিয়া থানার ওসির নির্দেশে হারবাং পুলিশ ফাড়ির এএসআই সোলায়মান খাঁনের নেতৃত্বে অভিযান চালিয়ে আব্দুল হক (৪৮) নামে
পলাতক আসামিকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। সে দীর্ঘ ২৭ বছর ধরে হত্যা মামলার পরোয়ানাভুক্ত আসামি ছিল। অপরদিকে, একইদিন সকালে চকরিয়া পৌরশহরে থানার এসআই মহসীন চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে নারী ও শিশু নির্যাতন মামলায় পরোয়ানাভুক্ত ২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল হক প্রকাশ লিটন (৩০) গ্রেফতার করেছে। চকরিয়া থানা পুলিশ দুটি টিম পৃথক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়। বুধবার দুপুরে ধৃত আসামিদের চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, চকরিয়া থানা পুলিশ দুটি টিম পৃথক ভাবে অভিযান পরিচালনা করে একজন যাবজ্জীবন ও সাজাপ্রাপ্তসহ দুই পলাতক আসামিকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত এসব আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান। ##


আরো বিভন্ন বিভাগের নিউজ