• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

বিষ খাইয়ে ছেলেকে হত্যা, মায়ের বিচার দাবি ক্ষুদে শিক্ষার্থীদের

ডেক্স নিউজ / ৩৩ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

মানিকগঞ্জ শাহিন প্রি-ক্যাডেট স্কুলের নার্সারি শ্রেণিতে পড়ুয়া একমাত্র পুত্র রঞ্জন মণ্ডল রুশোকে তার মা ডা. মিতা সরকার বিষ খাইয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রুশোর মাসহ আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন তার সহপাঠী ও স্কুলের শিক্ষক ও অভিভাবকরা।

হত্যার ঘটনায় শিশু রঞ্জন মণ্ডল রুশোর বাবা ডা. রঞ্জন কুমার মণ্ডল বাদী হয়ে তার সাবেক স্ত্রী ডা. মিতা সরকারকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

সদর থানার ওসি আব্দুর রউফ সরকার জানান, এ হত্যার ঘটনায় নিহতের মা ডা. মিতা সরকার পুলিশি হেফাজতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি আসামিদের বিষয়ে তদন্ত চলছে।

এদিকে রোববার সকাল ১০টার দিকে নিহত শাহিন প্রি-ক্যাডেট স্কুলের নার্সারি শ্রেণির ছাত্র রঞ্জন মণ্ডল রুশোর সহপাঠীরা স্কুলের সামনে মানববন্ধন করে। এ সময় ক্ষুদে শিক্ষার্থীরা তাদের সহপাঠী রুশো হত্যার আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে। এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- শাহিন প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক নাজমা আক্তার, শাহিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাসমত আলী হাসান, ক্লাস শিক্ষক সুসমা বিশ্বাস প্রমুখ।

গত ২৯ সেপ্টেম্বর রাতে ডা. মিতা সরকার মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি রোডের খান মজলিস টাওয়ারের ভাড়া বাসায় নিজে বিষপান করে ও একমাত্র পুত্র রঞ্জন মণ্ডল রুশোকে বিষপান করান। এতে রুশো মারা গেলেও মা ডা. মিতা সরকার আশঙ্কাজনক অবস্থায় প্রথমে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এ বিষয়ে ডা. মিতা সরকারের সাবেক স্বামীর বাবা ডা. রঞ্জিত কুমার মণ্ডল অভিযোগ করে জানিয়েছেন, তার পুত্র ডা. রঞ্জন কুমার মণ্ডলের সঙ্গে ডা. মিতা সরকারের দাম্পত্য কলহের কারণে ডিভোর্স হয়ে যাওয়ায় সাবেক পুত্রবধূ তার নাতিকে নিয়ে শহরের গঙ্গাধরপট্টি এলাকার খান মজলিস টাওয়ারে একটি পৃথক বাসায় ভাড়া থাকতেন। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে তিনি ওই বাসার গৃহপরিচারিকার মাধ্যমে জেনেছেন তার নাতিকে বিষপান করিয়ে মিতা নিজেও বিষপানে আত্মহত্যার প্রচেষ্টা চালান।

মিতা সরকারের সাবেক স্বামী ডা. রঞ্জন কুমার মণ্ডল অভিযোগ করেছেন, স্থানীয় ট্রমা হাসপাতালের খণ্ডকালীন ও সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ডা. অর্ঘ্য চন্দ্র সরকার ও তার সাবেক স্ত্রী ডা. মিতা সরকারের মধ্যে পরকীয়ার জের ধরে একমাত্র পুত্র রুশোকে হত্যা করা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ