• বুধবার, ০১ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

পার্বত্য লামায় নদীতে ভেসে উঠল শিশুর লাশ

বান্দরবান প্রতিনিধি / ২৮ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

ঘটনার সতের ঘন্টা পরে ডুবে যাওয়া স্থান থেকে আরেক শিশুর লাশ ভেসে উঠল। পার্বত্য জেলার বান্দরবানের লামায় নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে মঙ্গলবার বিকেলে দুই শিশু নিখোঁজ হয়। ঘটনার দুইঘন্টা পরে এক শিশুর (এক্যানু মার্মা) লাশ পাওয়া গেলেও আরেকজনকে পাওয়া যাচ্ছিলনা। উদ্ধারকাজে স্থানীয়দের সাথে ফায়ার সার্ভিস ও লামা থানা যুক্ত হয়। অবশেষে ১৭ ঘন্টা পরে ফেঁপে ও ফুলে লাশটি একই স্থান থেকে ভেসে উঠে। নিহত শিশু ক্য ক্য নু মার্মা (৪) উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের দরদরী নয়া পাড়ার থুই চাহ্লা মার্মার মেয়ে।

বুধবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় দরদরী নয়া মার্মা পাড়াস্থ লামাখালের নদীর ঘাটে ঘটনাস্থলে পানিতে ভেসে উঠলে স্থানীয়রা লাশ উদ্ধার করে। দুই শিশুর লাশ বৈক্ষমপাড়ায় শেষকার্য্য জন্য রাখা হয়। নিহত দুই শিশুর পরিবারের সূত্রে জানা যায়, বুধবার দুপুরে দরদরী শশ্মানে লাশ দুইটির দাহ করার মধ্যে দিয়ে অন্তেষ্টিক্রিয়া কাজ সম্পন্ন করা হয়।

খবরপেয়ে লামা থানা পুলিশের টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। থানা পুলিশের উপ-পরিদর্শক নাঈম বলেন, লাশের সুরতহাল করা হয়েছে। শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। পানিতে ডুবে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ায় এবং কারো কোন অভিযোগ না থাকায় উভয় পরিবারকে লাশ ময়নাতদন্ত ছাড়া শেষকার্য্য সম্পাদনের অনুমতি দেয়া হয়েছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার উহ্লামং মার্মা বলেন, ভোর থেকে নিহতের স্বজনসহ আমরা নদীতে লাশ খুঁজতে শুরু করি। সকাল সাড়ে ৮টায় ঘটনাস্থলে দরদরী নয়া পাড়া ঘাটে লাশটি ফুলে ভেসে উঠে। আইনী প্রক্রিয়া শেষে লাশের শেষকার্য্য সম্পাদন করা হয়েছে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শামীম শেখ বলেন, গতকাল থেকে নিখোঁজ অপর শিশুর লাশ উদ্ধারের বিষয়টি জানতে পেরে পুলিশের টিম পাঠানো হয়েছে। ইউপি চেয়ারম্যান এর সুপারিশে লাশ দুই শেষকার্য্য সম্পাদনের অনুমতি দেয়া হয়েছে। সবাইকে শিশুদের বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেয় এই পুলিশ কর্মকর্তা।


আরো বিভন্ন বিভাগের নিউজ