• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব কর্তৃক অনুষ্ঠিত হয়েছে শিক্ষা বৃত্তি পরীক্ষা ২০২৩

ইব্রাহিম খলিল / ৬১ ভিউ টাইম
আপডেট : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

কক্সবাজার জেলার রামু উপজেলার ঈদগড় ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব কর্তৃক শিক্ষা বৃত্তি ২০২৩। ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দীন উচ্চ বিদ্যালয়ের দশটি হলে উক্ত শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই শিক্ষা বৃত্তি পরীক্ষায় কেন্দ্র সুপার ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক শওকত ওসমান এবং সচিব ছিলেন ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন।

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব কর্তৃক আয়োজিত শিক্ষা বৃত্তি ২০২৩ পরীক্ষায় ঈদগড় বদর মোকাম দাখিল মাদ্রাসা ও ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৭৯০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এই শিক্ষা বৃত্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের তিন ভাগে বিভক্ত করা হয়। যার মধ্যে ষষ্ঠ – সপ্তম এক গ্রুপ। অষ্টম এক গ্রুপ। নবম – দশম এক গ্রুপ। এই তিন গ্রুপ থেকে সেরা ৩০ জন পরীক্ষার্থী বেছে নেওয়া হবে। যার মধ্য থেকে ৯ জনকে ট্যালেন্টপুলে বৃত্তি দেওয়া হবে। পাশাপাশি বাকি ২১ জনকে সাধারণ গ্রেটে বৃত্তি দেওয়া হবে। অপরদিকে এই ৩০ জনের বাইরে থাকা পরীক্ষার্থীদেরও দেওয়া হবে বিশেষ শিক্ষা সামগ্রী উপহার।

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন জানান, সমাজের অপসংস্কৃতি দূর করতে মানবতার তরে এই সংগঠন সবসময় কাজ করে যাচ্ছে সমাজ বিনির্মাণে। এই সংগঠন মুমূর্ষ রোগীদের রক্ত দেওয়ার পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও অবদান রেখে চলেছে। যার মধ্যে অন্যতম হচ্ছে এই শিক্ষা বৃত্তি। যা গত দুই বছর ধরে চলমান রয়েছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য গঠন করা হবে শিক্ষাবৃত্তির ট্রাস্ট। তিনি আরও বলেন, প্রতিযোগিতামূলক শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব।

ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাব সভাপতি গিয়াস উদ্দিন, সমাজের বিশিষ্ট জন ও সচেতন মহলকে দেশ ও দেশের মানুষের – বিশেষ করে ছাত্র সমাজকে জাতি গঠনে সহযোগিতায় এগিয়ে আসার জন্য অনুরোধ করেন দেশের সকল স্তরের জনসাধারণকে। সেই সঙ্গে এই শিক্ষাবৃত্তি পরীক্ষায় দায়িত্ব পালনে ২৫ জন হল পরিদর্শক এবং ঈদগড় ব্লাড ডোনার্স ক্লাবের সকল সদস্য, ঈদগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো সহ সকলকে পাশে থেকে সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এইদিকে এই প্রশংসনীয় শিক্ষা বৃত্তি উদ্যোগকে স্বাগত ও সাদুবাদ জানিয়েছে ঈদগড়ের সর্বস্তরের মহল।


আরো বিভন্ন বিভাগের নিউজ