• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

চকরিয়া ডুলাহাজারায় উপকারভোগী সাথে মতবিনিময় সভায় এমপি জাফর আলম

চকরিয়া প্রতিনিধি / ৯ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম বলেছেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিসর বহুগুণ বৃদ্ধি করেছে। এ কর্মসূচি দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে অভাবনীয়। যার সুফল ভোগ করছে এদেশের অবহেলিত ও হতদরিদ্র জনগণ।
তিনি সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজারা স্টেডিয়ামের মাঠে ইউনিয়নের উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত এসব কথা বলেন।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের সভাপতিত্বে উপকারভোগী নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভার পূর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি জাফর আলম ডুলাহাজারা ইউনিয়নের ৪৫ কোটি কোটি ব্যয়ে বিভিন্ন গ্রামীণ উন্নয়ন প্রকল্পের কাজ শুভ উদ্বোধন করেন।
মতবিনিময় সভায় এমপি জাফর আলম আরো বলেন, সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানা রখম ভাতা দিয়ে যাচ্ছেন। এতে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, স্বামী নিগৃহীতা ভাতা, বিধবা ভাতা, দরিদ্র মায়ের মাতৃত্বকালীন ভাতা, শহিদ পরিবার ও যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও সম্মানী ভাতা ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের পাশাপাশি কৃষি প্রণোদনাও পাচ্ছেন এ দেশের কৃষক। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা চলে যাচ্ছে অভিভাবকদের মোবাইলে। শেখ হাসিনার সরকার গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমিসহ বাড়ি দিয়েছেন। যা পৃথিবীর ইতিহাসে এটি বিরল দৃষ্টান্ত। বর্তমান সরকার সাধারণ খেটে খাওয়া মানুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সহায়তা দিয়ে যাচ্ছেন, এতে কেউ বাদ যায়নি। গেল ৫ বছরে চকরিয়া-পেকুয়ায় যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অতীতের কোন সরকারের আমলে হয়নি। রাস্তা-ঘাট, ব্রীজ কালভার্ট, স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, মন্দির থেকে শুরু করে প্রতিটি প্রতিষ্ঠানে অভূতপূর্ব উন্নয়ন করা হয়েছে। এ উন্নয়ন করা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদন্যতায়।
বিএনপির ডাকা অবরোধ ও হরতালের সমালোচনা করে এমপি জাফর আলম আরো বলেন, তারা নির্বাচন করতে চায় না, জ্বালাও-পোড়াও করে দেশকে অরাজকতা ও অস্থিতিশীল করতে চায়। দেশের মানুষ শান্তিতে থাকুক সেটা বিএনপি চায় না। তাদের কাজ হচ্ছে আন্দোলনের নামে
সাধারণ মানুষের জানমাল বিনষ্ট করা, পুলিশ হত্যা করা। তিনি বিএনপিকে প্রত্যাখ্যান করার জন্যও জনগণের প্রতি আহবান জানান। গরীব মানুষের আশ্রয়স্থল হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। দেশের অগ্রগতি, উন্নয়ন এবং স্মার্ট বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ভোট দেয়ার জন্য মতবিনিময় সভায় উপস্থিত উপকারভোগীদের প্রতি আহ্বান জানান।
এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আবু মুছা, যুগ্ম সাধারণ আবদুল হাকিম, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এমপি পুত্র তানভীর আহমদ ছিদ্দিক তুহিন, ইউনিয়ন আ’লীগের সভাপতি জামিল হোসাইন, সাধারণ সম্পাদক মনছুর আলম, সাংগঠনিক সাংবাদিক রুস্তম গণি মাহমুদ, অর্থ সম্পাদক মাষ্টার সরওয়ার, ইউনিয়ন যুবলীগের আহবায়ক তৌহিদুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধা, ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।


আরো বিভন্ন বিভাগের নিউজ