• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

২৩ মিনিটের ভিতর ঢাকা-কক্সবাজার ট্রেনের টিকিট শেষ

বিশেষ প্রতিবেদক / ৩৪ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এই ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

তবে সকাল ৮টা ৫০ মিনিটে রেলওয়ের ওয়েবসাইটে গিয়ে ১ ও ২ ডিসেম্বরের টিকিট পাওয়া যায়নি।

রেলের পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) তারেক মোহাম্মদ ইমরান বলেন, ‘আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। প্রথম পর্যায়ে ট্রেনটিতে দুই ধরনের আসন থাকবে। এসি এবং নন-এসি। এর মধ্যে কক্সবাজার থেকে ঢাকা পর্যন্ত যেতে এসি আসনের ভাড়া পড়বে ভ্যাটসহ ১ হাজার ৩২৫ টাকা এবং নন-এসি আসনের ভাড়া পড়বে ৬৯৫ টাকা।
রেলের পূর্বাঞ্চলের দেওয়া সময়সূচি অনুযায়ী, ১ ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার আইকনিক স্টেশন থেকে ছাড়বে ট্রেনটি। চট্টগ্রামে পৌঁছাবে বিকাল ৩টা ৪০ মিনিটে। ২০ মিনিট যাত্রাবিরতি দিয়ে ছাড়বে বিকেল ৪টায়। রাত ৯টা ১০ মিনিটে পৌঁছাবে ঢাকায়। একইভাবে ঢাকা থেকে রাত ১০টা ৩০ মিনিটে ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। সেখানে ২০ মিনিট যাত্রাবিরতি দিয়ে রাত ৪টায় রওনা দিয়ে কক্সবাজারে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। উভয় দিক থেকে গন্তব্যে যেতে সময় লাগবে আট ঘণ্টা ৩০ মিনিট।

তবে ঢাকা থেকে সোমবার এবং কক্সবাজার থেকে মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ থাকবে ট্রেনটি। এই দুই দিন একমুখী গন্তব্যে চলাচল করতে পারবেন যাত্রীরা। ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেনের নম্বর ৮১৩ ও কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ট্রেনের নম্বর ৮১৪ নির্ধারণ করেছে রেলওয়ে।


আরো বিভন্ন বিভাগের নিউজ