• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

সারা দেশের ন্যায় কক্সবাজারে কাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু

ভোটারহীন ভোটকেন্দ্র, খোশগল্পে মত্ত দায়িত্বরত কর্মকর্তারা

ডেক্স নিউজ / ১৪৫ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪

সারা দেশের ন্যায় কক্সবাজারে সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হলেও জেলার ৪টি সংসদীয় আসনের ৫৫৬টি ভোট কেন্দ্রের অধিকাংশই ছিল ভোটারশূন্য। এসময় অবসর সময় কাটাতে খোশ গল্পে মত্ত থাকতে দেখা গেছে কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা কর্মচারীদের।

সকাল থেকে কক্সবাজার পৌর শহরের বার্মিজ স্কুল, টেকপাড়া, টেকনিক্যাল, তোতকখালী ও ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এ চিত্র দেখা গেছে।

কিছুক্ষণ পর পর দুই একজন এসে নির্বিঘ্নে ভোট দিয়ে চলে যাচ্ছেন। কেন্দ্রের বাহিরে কোনো লাইন নেই। ফলে যে দুই একজন আসছেন তাদেরকে অপেক্ষা করতে হচ্ছেনা।

ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা কামাল উদ্দিন বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে কেন্দ্রে এসেছি। পছন্দের প্রার্থীকে ভোট দিলাম। কোনো সমস্যা হয়নি।’

রোমেনা নামে এক নারী ভোটার জানান, ‘ঝামেলা ছাড়া ভোট দিতে পেরে ভালোই লাগছে। পরিবারের সবাই দুপুরের মধ্যে ভোট দিয়ে দিবে।’ মানুষ না থাকায় ভোট দিতে সুবিধা হয়েছে।’

তবে যারা আসছেন তাদের সকলে নৌকা প্রতীকের ভোটার। অন্য প্রার্থীদের ভোটার ও এজেন্ট কোনোটাই দেখা যায়নি।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, কক্সবাজার জেলার চার সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ১৬ লাখ ৫০ হাজার ৯৬০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৭৩ হাজার ৪৮০ জন এবং মহিলা ভোটার ৭ লাখ ৭৭ হাজার ৪৭৮ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান জানান, ‘কক্সবাজারের চারটি আসনের সব কটি কেন্দ্রকেই বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। ভোটকেন্দ্র দখল, ব্যালট ছিনতাই কিংবা কোনো ধরনের গোলযোগের সুযোগ কাউকে দেওয়া হবে না। নির্বাচন শান্তিপূর্ণভাবে এবং উৎসবমুখর করতে চেষ্টা করা হচ্ছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ