• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

প্রচার প্রচারণায় চমক দেখালেও ভোটযুদ্ধে হেরে গেছেন নায়িকা মাহিয়া মাহি, নৌকা প্রতীক নিয়েও এবার পারলেন না মমতাজ

ভোটযুদ্ধে তারকা: জয় পরাজয়ের সাতকাহন

ডেক্স নিউজ / ৩১২ ভিউ টাইম
আপডেট : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪

অন্য যে কোনোবারের চেয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোবিজ অঙ্গনের প্রার্থীদের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। পাক্কা রাজনীতিবীদদের মতো তারাও সংসদ সদস্য হওয়ার দৌড়ে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছেন। রবিবার (৭ জানুয়ারি) দিনভর ভোট প্রদান শেষে এবার ঘরে এলো ফলাফল!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে শোবিজ তারকাদের মধ্যে অংশ নিয়েছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গুণী অভিনেতা আসাদুজ্জামান নূর, সংগীতশিল্পী মমতাজ বেগম এবং চিত্রনায়ক ফেরদৌস। এছাড়া চিত্রনায়িকা মাহিয়া মাহি অংশ নিয়েছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে, নতুন রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর হয়ে সংগীতশিল্পী ডলি সায়ন্তনী, কৃষক শ্রমিক জনতা লীগের হয়ে নকুল কুমার বিশ্বাস এবং বাংলাদেশ কংগ্রেস এর হয়ে ভোটের লড়াইয়ে অংশ নেন কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম (হিরো আলম)।

এরমধ্যে ফল ঘোষণার আগেই অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন ডলি সায়ন্তনী ও আশরাফুল আলম। বরিশাল-২ থেকে শিল্পী নকুল কুমার বিশ্বাস নির্বাচনে অংশ নিলেও এ অঞ্চলের মানুষ নির্বাচিত করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে। নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়া মেনন ১ লাখ ২৪ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এ কে ফাইয়াজুল হক রাজু (ঈগল প্রতীক) পেয়েছেন ৩২ হাজার ১৯ ভোট।

অন্যদিকে প্রচার প্রচারণায় চমক দেখালেও ভোটযুদ্ধে হেরে গেছেন নায়িকা মাহিয়া মাহি। রাজশাহী-১ আসন থেকে নির্বাচনে অংশ নেয়া এই নায়িকা পেয়েছেন মাত্র ৯ হাজার ৯টি ভোট। তার আসন থেকে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। একই আসনে থাকা আরেক স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট!

তারকাদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছেন আসাদুজ্জামান নূর এবং ফেরদৌস আহমেদ। নীলফামারী-২ থেকে আসাদুজ্জামান নূর পেয়েছেন ১ লক্ষ ১৯ হাজার ৩৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর জয়নাল আবেদীন ট্রাক প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬৮৪ ভোট। অর্থ্যাৎ ১ লাখের বেশী ভোট পেয়ে নির্বাচিত হলেন ‘বাকের ভাই’ খ্যাত এই অভিনেতা। এ নিয়ে টানা ৫বার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হলেন সাবেক এই সংস্কৃতিমন্ত্রী।

অন্যদিকে প্রথমবারের মতো নির্বাচনে পা রেখেই জয় লাভ করলেন চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা-১০ আসন থেকে এই অভিনেতা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শামসুল আলম আম প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়েও ভোটযুদ্ধে এবার হেরে গেছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। মানিকগঞ্জ-২ আসন থেকে এরআগে দুই বার নির্বাচিত হলেও এবার পারলেন না তিনি। ‘হ্যাট্রিক’ এর সুযোগ হারালেন এই শিল্পী ও নেত্রী। এই আসনে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলু। তিনি পেয়েছেন ৮৪ হাজার ৫২৫ ভোট। হাড্ডাহাড্ডি লড়াইয়ে মমতাজ বেগম পেয়েছেন ৭৮ হাজার ২৬৯ ভোট।


আরো বিভন্ন বিভাগের নিউজ