• বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

চকরিয়া পৌর শহরের এস আর প্লাজা মার্কেট রক্ষার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক / ৬৮ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

কক্সবাজারের চকরিয়া পৌর শহরের শত বছরের মালিকানাধীন ভোগদখলীয় জায়গায় নির্মিত এস আর প্লাজা মার্কেট রক্ষার দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার 
মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভুক্তভোগী মার্কেট মালিক ও ব্যবসায়ীরা। এ সময় তারা জালিয়াতির মাধ্যমে জায়গা জবরদখল চেষ্টাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
বৃহস্পতিবার দুপুরে চকরিয়ায় মহাসড়কের পৌর শহরের এস আর প্লাজা মার্কেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এরপর পরই ওই মার্কেটের মালিক ও ভুক্তভোগী ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন করে উপরোক্ত দাবি জানান।
উক্ত মানববন্ধনে বক্তব্য দেন চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক, রাজনীতিবিদ ছরওয়ার আলম, মহসিন বাবুল, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র ও ব্যবসায়ী নেতা মুজিবুল হক মুজিব , চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা সুধাম দাশ, উপজেলার সভাপতি তপন কান্তি দাশ, পৌরসভা পূজা উদযাপন পরিষদ সভাপতি টিটু বসাক, সুনীল নাথসহ মার্কেট মালিক ও ভুক্তভোগী ব্যবসায়ীরা।

ব্যবসায়ী নেতারা বলেন, পৌর শহরের চিরিঙ্গা এস আর প্লাজা মার্কেট এবং সেই জায়গার প্রকৃত মালিক হিন্দু সম্প্রদায়ের লোকজন। কিন্তু আবুল হাসেম নামে এক ব্যাক্তি দলিল জালিয়াতি এবং সংশ্লিষ্ট আদালতে মিথ্যা তথ্য দেওয়া ছাড়াও একের পর এক নোটিশ গোপন করে এবং প্রশাসনকে ব্যবহার করে প্রকৃত মালিকদের উচ্ছেদ করে সেই ভূমি জবরদখলে নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

জালিয়াতি করে প্রশাসনের সহায়তায় উচ্ছেদ কার্যক্রম চালানোর আগে ভুক্তভোগী ব্যবসায়ীরা যাতে তাদের দোকানের মালামাল অন্যত্র স্থানান্তর করতে পারেন, সে জন্য অন্তত এক মাস সময় দেওয়ারও আহ্বান জানানো হয় কর্মসূচি থেকে।

একই সাথে শত বছরের মালিকানার এই ভূমি যাতে রক্ষা পায় সে জন্য প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনাসহ কিভাবে এ জালিয়াতি করেছেন তা তদন্ত করার জোর দাবি জানান তারা।

এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য কক্সবাজার জেলা প্রশাসক ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলনে জানান তারা।


আরো বিভন্ন বিভাগের নিউজ