• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

চকরিয়ায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

এম. মনছুর আলম, চকরিয়া / ১৩ ভিউ টাইম
আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪

‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় শুরু হয়েছে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ কার্যক্রম। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলা ভূমি অফিসের উদ্যোগে সোমবার সকাল ১০টার দিকে উপজেলা ভূমি অফিস কম্পাউন্ডে সচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চিরিঙ্গা ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আবুল মনছুরের সঞ্চালনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।  
উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাসিম হোসেন, চকরিয়া পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা (পৌর সচিব) মাসউদ মোরশেদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ইবনে আমিন প্রমুখ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফান উদ্দিন বলেন, ভূমি বিরোধ কমাতে সরকার গণমুখী নানা ধরণের উদ্যোগ গ্রহণ করেছেন। বিশেষ করে ভূমি মন্ত্রণালয় ভূমি সেবাকে ডিজিটালাইজড করেছেন।জনগণের ভোগান্তি কমাতে ও মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছাতে ভূমি কার্যক্রম অনেকটা সহজলভ্য হয়েছে। এছাড়া ভূমি সংক্রান্ত বিষয় যে কেউ সমস্যা নিয়ে আমার সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন। ভূমি অফিসের দরজা সবার জন্য উম্মুক্ত। এরপরও আমার সাধ্যমতো জনগণের মাঝে সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আরো বিভন্ন বিভাগের নিউজ