• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

উখিয়ায় হতদরিদ্র পরিবারের মাঝে গরু,ছাগল বিতরণ করেন ওয়ার্ল্ড কনসার্ন

নিজস্ব প্রতিবেদক / ৬০ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১৬ জুন, ২০২৪

উখিয়ায় ওয়ার্ল্ড কনসার্ন এনজিওর উদ্যোগে দরিদ্র পরিবারের মাঝে আয় বৃদ্ধিমূলক কাজে সহায়তা করার লক্ষ্যে গরু ও ছাগল বিতরণ করা হয়।

গত শুক্রবার ও শনিবার দু’দিন ব্যাপী উখিয়া অফিস চত্বরে ওয়ার্ল্ড কনসার্ন (বাংলাদেশ), ‘সমন্বিত উন্নয়ন প্রকল্পের উদ্যোগে রাজাপালং ইউনিয়নের ১১২ টি হতদরিদ্র পরিবারকে এই গরু ও ছাগল গুলো বিতরণ করা হয়েছে।

এছাড়াও আয়বৃদ্ধিমূলক কাজে সহায়তা হিসেবে এসকল পরিবারের মাঝে গরু, ছাগল, মুরগীর পাশাপাশি ছোট ব্যবসা কুমোরের কাজের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম বিতরণ করেছে। যেন এসকল পরিবার অর্থনৈতিকভাবে সাবলম্বী হতে পারে।

আয়বৃদ্ধিমূলক কাজে সহয়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান ভারপ্রাপ্ত মো: সালাহ উদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা: ছৈয়দ হোসেন, রাজাপালং ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য ছৈয়দ হামজা ও ‘সমন্বিত উন্নয়ন প্রকল্প-রাজাপালং’-এর প্রোগ্রাম ম্যানেজার তুহিন বিশ্বাস।

প্রধান অতিথি রাজাপালং ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: সালাহ উদ্দিন তার বক্তব্যে রাজাপালং ইউনিয়নের দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান পরিবর্তনে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের এই প্রচেষ্টাকে স্বাগত জানান। এছাড়াও তিনি উপস্থিত অশংগ্রহণকারীদেরকে নিজেদের ভাগ্য পরিবর্তনে নিজেদের এগিয়ে আসার আহ্বান করেন।

এসময় উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা: ছৈয়দ হোসেন তার বক্তব্যে গবাদি পশু রক্ষানাবেক্ষণে করনীয় বিষয়গুলো তুলে ধরেন।

সমন্বিত উন্নয়ন প্রকল্প-রাজাপালং’-এর প্রোগ্রাম ম্যানেজার তুহিন বিশ্বাস তার বক্তব্যে উপস্থিত অশংগ্রহণকারীদেরকে গৃহীত এই সহযোগীতার মধ্যমে তাদের অর্থনৈতিক উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা চালানোর জন্য পরামর্শ প্রদান করেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ