• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন

কক্সবাজারকে সিটিকর্পোরেশন ও ঈদগাঁওকে সদর উপজেলা ঘোষণা করা হোক

সংবাদদাতা
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

 

স্থানীয় সরকার বিভাগের মাননীয় সচিব মহোদয় আপনার বরাবর লেখলাম সদর উপজেলা নিয়ে লেখা প্রশাসনিক থানা হয়তোবা উপজেলা বাস্তবায়ন হবে।

সেটা কিন্তু একটা বিরাট অর্থনৈতিকভাবে ভুল হবে দেশের জন্য:– জিজ্ঞেস করবে না সেটা কেন ভুল হবে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যদি ক্ষমতায় থাকে তাহলে কক্সবাজার জেলার মধ্যে পৌরসভা ভেঙে অল্পদিনের মধ্যে সিটি কর্পোরেশনে পরিণত হঁবে’ তখন 48/56 টি ওয়ার্ডের গ্রহণযোগ্য লাগবে কিন্তু এখন বর্তমান পৌসভার মধ্যে 12 টি ওয়ার্ড’ 12 টি ওয়ার্ড নিয়ে সিটি কর্পোরেশন সীমাবদ্ধ থাকবে না 5 থেকে 6 টি উপজেলা টান টান দিবে:– খুরুশকুল, ঝিলংজা, পিএমখালী, রামু উপজেলা থেকে একটি ইউনিয়নের ভারুয়াখালী ইউনিয়ন ইউনিয়ন নিয়ে পাঁচটা ইউনিয়ন নিয়ে 45 টি প্লাস পৌরসভার বারটি 57 টি ইউনিয়ন নিয়ে সিটি কর্পোরেশন যদি নির্মাণ হয় বাস্তবায়ন হয়।

তাহলে আমাদের সদর উপজেলা হবে’ বৃহত্তর ঈদগাহ তখন কিন্তু আবার উপজেলা ভেঙে সদর উপজেলায় পরিনত করতে হবে তাহলে একটা সরকারের একটা মোটা অ্যামাউন্ট বিলিয়ন টাকার মতো লোকসান হবে সেটা জিজ্ঞেস করবেন না কেন হবে 52 প্রকার প্রশাসনিক ভবন সৃষ্টি করা লাগবে সেখানে’— কিছু দুর্নীতিবাজ/ দখলবাজরা ইনকাম করবে 52 প্রকার প্রশাসনিক ভবন সৃষ্টি করার মধ্যে কোটি কোটি টাকা লস হবে,

সে টাকা কোন জনগণের ইনকাম ট্যাক্স থেকে চলে যাবে, সৃষ্টি করা লাগবে সেটা জনগণের উপর দিয়ে চলে যাবে কিন্তু এটি সঠিক বৃহত্তর ঈদগাঁও উপজেলা হলে আরো 20 বছর আগে হওয়া উচিত ছিল!! এখন আর দরকার নেই!!!+

এখন আমি যা বললাম যা লিখলাম আমি কোন সচিব হেলাল মহোদয় না কোন মাননীয় সংসদ সাইমুম সরওয়ার কমল ভাই না উপজেলা চেয়ারম্যান জুয়েল ভাই না।।

আমার কথার কোন গুরুত্ব নাও থাকতে পারে’ কিন্তু একদিন আমি মরে গেলেও তো আবার বেঁচে থাকলে আমার কথাটা কিন্তু সত্য হবে, আর আমি কোন এমন কেউ নয় যেটা এখন বললে বাস্তবায়ন হবে মাননীয় সচিবের কাছে নিয়ে এটা একটা ভুল সিদ্ধান্ত হচ্ছে ওটা বলার জন্য আমার তা তুলে ধরার জন্য আমি তো কেউ নই।

এটা আমার মন থেকে:– আমার হৃদয় থেকে চলে আসলো কথাগুলো’ যার কারণে আমি লিখলাম হয়তো জানি না আমার কথাগুলো কোন মেধাভিত্তিক ম্যানপাওয়ার লুক বুঝে কিনা!::— নাকি আমি পাগলের মতো কথাগুলো বললাম হয়তো আমি দেশ প্রেমিক হিসাব করে কথাগুলো বললাম হয়তো অনেকে অনেক কিছু বলতে পারে।

সাইফুল ইসলাম রানার ফেইসবুক থেকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =

আরো বিভন্ন বিভাগের নিউজ