• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২৫ পূর্বাহ্ন
Channel Cox add

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ঘোষণা করেছেন, কামাল হোছাইন

সংবাদদাতা
আপডেট : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯

মহেশখালী প্রতিনিধিঃ

দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দীর্ঘ দিন ধরে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সঙ্গে মাঠ পর্যায়ে রাজনীতি করে আসছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে তৃণমূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা কামাল হোছাইন ।

আসন্ন দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থীতা ঘোষণা করেছেন মোহাম্মদ কামল হোছাইন।তিনি গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

অপরদিকে উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে পুরো মাতারবাড়ীতে আওয়ামীলীগ নেতা কর্মীদের মাঝে চলছে এখন চুলছেঁড়া বিশ্লেষণ। অতীতের সব রের্কড ভঙ্গ করে এবার নতুন সূচনা গড়তে পারে বলে জানাগেছে।

তৃণমূলের আস্থাভাজন নেতা মোহাম্মদ কামাল হোছাইন প্রার্থী ঘোষণা করায় কয়েকজন নেতার হিসেব-নিকাশে ইতোমধ্যে পরিবর্তন ঘটেছে। শিক্ষা, শান্তি ও প্রগতির মিছিলে বেড়ে উঠা সাহসী সন্তান মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে এক প্রতিবাদী যুবক কামাল হোছাইন। তিনি মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সফল সাবেক সভাপতি ও সাবেক সফল চেয়ারম্যান মরহুম আলতাফ উদ্দিনের আদর্শকে বুকে ধারণ করে কিশোর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে অদ্যবধি সুনামের সাথে ছাত্রলীগ থেকে ক্রমান্বয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় শাখার সাবেক সফল সভাপতি ছিলেন।

এ ছাড়া জামায়েতের ঘাটি শিবিরের দূর্গ নামে খ্যাত কক্সবাজার প্রাণকেন্দ্রে অবস্থিত সিটি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। সিটি কলেজ শাখার সভাপতির দায়িত্ব পালন করার সময় শিবিরের ক্যাডাররা তাকে কয়েকবার প্রাণে মেরে ফেলার জন্য হামলা করেছিলেন বলে জনশ্রুতি আছে। তার সাহসীর কারণে নিশ্চিত মৃত্যুর যাত্রা থেকে তিনি বেঁচে যান কয়েকবার।
বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের ঠিকানা প্রসার থেকে প্রসারিত করতে তিনি মাতারবাড়ীতে গড়ে তুলেছেন বহু কর্মী।

প্রধানমন্ত্রীর ঘোষণা দেশকে দূর্নীতিমুক্ত করতে দলের মধ্যে ঘাফটি মেরে বসে থাকা দূর্নীতিবাজ ও হাইব্রীড এবং নব্য আওয়ামীলীগ নেতাদের চি‎হ্নিত করে পরিহার করার মধ্য দিয়ে অসময়ে তিলে তিলে গড়ে উঠা তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মূল্যায়ন করে দলকে সুসংগঠিত করার তাগিদ দেয়ায় ইতিমধ্যে ওয়ার্ড থেকে শুরু হয়ে ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন চলছে সারা বাংলাদেশে। এরই ধারাবাহিকতায় ২য় টুঙ্গিপাড়া নামে খ্যাত মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল গঠনের জন্য ইতিমধ্যে সব প্রস্তুতি চলছে।

এমনকি সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা স্ব-স্ব নেতাকর্মীদের আর্শিবাদ ও দোয়া নিতে মাতারবাড়ীর এ প্রান্ত থেকে ঐ প্রান্তে ছুটে বেড়াচ্ছে। সৃষ্টিকর্তার উপর নির্ভর করে নেতা কর্মীদের পরামর্শে টগবগে যুযক প্রতিবাদী সাবেক ছাত্র নেতা কামলা হোছাইন সভাপতি প্রার্থী ঘোষণা দিয়েছে। পরিচ্ছন্ন রাজনীতিবীদ এ যুবককে সভাপতি করতে কর্মীরা এবার মরিয়া হয়ে উঠেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 4 =

আরো বিভন্ন বিভাগের নিউজ