ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সম্পাদকসহ আহত ২০

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৩ PM, ২১ জানুয়ারী ২০২০

নিউজ ডেক্স :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। পরে ঘটনার সাথে জড়িত থাকার অভিাযোগে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব আটক করে পুলিশ।

পুলিশ, দলীয় নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সাথে পদবঞ্চিতের বিরোধ চলে আসছিলো। অর্থদিয়ে পদ ছিনিয়ে নেয়ার অভিযোগ তুলে তাদের ক্যাম্পাস থেকে তাড়িয়ে দেন বিদ্রোহীরা। মঙ্গলবার দুপরে তারা নেতাকর্মী নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চাইলে প্রতিপক্ষের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় বেশ কয়েকটি ককটেল নিক্ষেপ-ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুরো ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষে ছাত্রলীগ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সুমন, শুভ, বিপুল, মাসুদ, শামস ও রাফিদসহ অন্তত ২০ ছাত্রলীগ নোতকর্মী আহত হন। আহতদের প্রথমে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পরে কুষ্টিয়া সদর হাসপাতালে প্রেরণ করা হয়। পরে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক তালা দিয়ে রাখেন বিদ্রোহীরা।

কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় থানার ওসি জাহাঙ্গীর আরিফ ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম রাকিব আটকের সত্যতা নিশ্চিত করেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষক ড. সেলিনা নাসরিনকে আহবায়ক, ড. তপন কুমার জোদ্দার ও মোস্তফা কামাল হ্যাপিকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :