• শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

মেজর জেনারেল হলেন কক্সবাজারের হামিদুল হক

নিজস্ব প্রতিবেদক / ২৩ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

মেজর জেনারেল হিসাবে পদন্নোতি পেলেন কক্সবাজারের কৃতী সন্তান হামিদুল হক এন.এস.ডব্লিও.সি,পি.এস.সি। সদ্য ব্রিগেডিয়ার জেনারেল হতে পদন্নোতি পেয়ে মেজর জেনারেল হয়েছেন কক্সবাজারের সূর্য সন্তান হামিদুল হক।মেজর জেনারেল হামিদুল হক কক্সবাজারের সিনিয়ন আইনজীবী প্রবীন আওয়ামীলীগ নেতা এডভোকেট হাবিবুর রহমানের মেঝ মেয়ের জামাতা, কক্সবাজার নারীও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি, সদর আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ মোঃরেজাউর রহমান, কক্সবাজার জেলা স্বাচিপের সদস্য সচিব ডাঃমারুফ উর রহমান ও এডভোকেট সেতারাত জাহান সেতুর ভগ্নিপতি। আজ সকালে সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনা সদর দপ্তরে হামিদুল হককে মেজর জেনারেল রেন্ক বেইজ পড়িয়ে দেন। মেজর জেনারেল হামিদুল হক বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস সেনা কর্মকর্তা।

তিনি মিরপুর স্টাফ কলেজ থেকে PSC এবং পাকিস্তান ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে কৃতীত্বের সাথে NSWC কোর্স সম্পন্ন করেন।তিনি কক্সবাজার জেলার সদ্য ঘোষিত ঈদগাঁহ উপজেলার আওতাধীন জালালাবাদ ইউনিয়নের পালাকাটা গ্রামের বাসিন্দা। তিনি কক্সবাজার জেলার ঈদগাঁও মডেল উচ্চ বিদ্যালয় হইতে এস.এস. সি. এবং চট্টগ্রাম কলেজ থেকে এইচ.এস.সি. পাশ করেন।

পরবর্তীতে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। তিনি সেনাবাহিনীর ২২ তম লং কোর্সের একজন চৌকুস সেনা কর্মকর্তা। তাছাড়াও তিনি আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একজন অত্যান্ত মেধাবী ও চৌকস এবং দেশপ্রেমিক অফিসার হিসেবে সুনামের সহিত ডিজিএফআই এ DIR IAB হিসেবপ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন ।

তিনি সিওরালিয়ন এবং সুদানে জাতি সংঘের শান্তি মিশনে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন।তাছাড়া চট্টগ্রাম রিজিয়নে খাগড়াছড়ির ব্রিগেড কমান্ডার, পদ্মা সেতু দায়িত্বে নিয়োজিত কম্পোজিড ব্রিগেডের ব্রিগেড কমান্ডার,বরিশাল শেখ হাসিনা ক্যান্টমেন্ট এ স্টেশন কমান্ডার, মিরপুর ন্যাশনাল ডিফেন্স কলেজের কলেজ সেক্রেটারী হিসাবে দায়িত্ব পালন করেন।তিনি ঘাঁটাইল ক্যান্টনমেন্ট এ কর্নেল স্টাফ হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। উল্লেখ্যযে তিনি চীন,আমেরিকা,ইউকে,রাশিয়া, সহ বিভিন্ন দেশ হতে সামরিক বিষয়ে অত্যান্ত সফলতার সহিত গুরুত্বপূর্ণ কোর্স সম্পন্ন করেন।তিনি সিলেটের ১৭ পদাতিক ডিভিশনের জিওসি হিসাবে দায়িত্ব পালন করবেন


আরো বিভন্ন বিভাগের নিউজ