• সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

মহেশখালীর আলোচিত সুমাইয়া হত্যার প্রধান আসামি মামুন আটক

বিশেষ প্রতিবেদক / ১৭ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

কক্সবাজারের মহেশখালীতে তারমিনা (১৪) নামে এক ৬ষ্ট শ্রেণীর ছাত্রীকে প্রেমের প্রস্তাবে রাজি করাতে না পেরে,পরে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে গেল সুমাইয়া হত্যার অন্যতম আসামি মোহাম্মদ মামুন। অপহরণকৃত ছাত্রী মাতারবাড়ী ইউনিয়নের মনহাজির পাড়া এলাকার সাইফুল ইসলামের মেয়ে।

জানা যায়, দীর্ঘদিন ধরে তারমিনা (১৪) নামের ঐ ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে রাস্তাঘাটে উত্যক্ত করতো মোহাম্মদ মামুন। একপর্যায়ে সে প্রেমের প্রস্তাবে রাজি করাতে ব্যর্থ হলে,গত (২০ আগস্ট) অপহরণকারী মামুন রাতে তারমিনাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর ঐ ছাত্রীকে অনেক খোঁজাখুঁজির পরও খুঁজে না পেয়ে মহেশখালী থানায় ২৪/০৮/২১ ইং একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীর পরিবার। তবে এ ঘটনা ধামাচাপা দিতে কিছু স্থানীয় ছাত্রনেতা জোর লবিং চালাচ্ছেন বলে তথ্য পাওয়া যায়।

অপহরণকারী মোহাম্মদ মামুন কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলী এলাকার নুরুল আমিনের ছেলে। জানা যায়, অপহরণকারী এর আগে ২০১৮ সালের ডিসেম্বর মাসে সুমাইয়া জান্নাত দিয়া (১০) নামে এক ছাত্রীকেও ডাম্পার চাপা দিয়ে হত্যা করে। তৎসময় কক্সবাজার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের হয়। যার মামলা নাম্বার সি আর ১০৯৬/১৮৷ এই মামলার অন্যতম আসামি এই ঘাতক মামুন।

মামুন একজন ডাম্পার গাড়ির লেবার, প্রশিক্ষণবিহীন গাড়ি চালক, যার দরুণ প্রতিনিয়ত দূর্ঘটনা করে যাচ্ছে। পরিত্রাণ পেতে স্থানীয়রা প্রতিবাদ করলে, একটি প্রভাবশালী সিন্ডিকেট প্রভাব বিস্তার করেন, এতে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন বলে জানা যায়।
এই বিষয়ে মহেশখালী থানার ওসি আবদুল হাই বলেন,অভিযুক্ত অপহরণকারী জানতার সহায়তা পুলিশ আটক করে।ও ভিক্টমকে উদ্ধার করে পুলিশ হেফাজতে আনা হয়েছে


আরো বিভন্ন বিভাগের নিউজ